শনিবার , ১৬ জুলাই ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে দু’লক্ষ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হল

Paris
জুলাই ১৬, ২০১৬ ৫:০১ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

ভিটামিন ‘এ’ খাওয়ান,শিশু মৃত্যুর ঝুঁকি কমান-শ্লোগাণে চাঁপাইনবাবগঞ্জে শনিবার ৬ থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৯৬ হাজার ৩’শ ৩৭ জন শিশুকে উচ্চক্ষমতার ভিটামিন ‘এ’ ক্যাপসুল সেবন কর্মসূচীর উদ্বোধণ করেছেন জেলা প্রশাসক জাহিদুল ইসলাম।

 

শনিবার সকালে সদর হাসপাতালে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন প্রধান আবুল কালাম আজাদ,সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুর রহমান, সম্প্রসারিত টিকাদান কর্মসূচী সুপারিনটেন্ডেট আমিরুল মোমেনিন প্রমূখ।

 

জেলার ৫ উপজেলার ৬ থেকে ১১ মাস বয়সী ২৩ হাজার ২‘শ ৫৫ জন শিশুকে ১ লক্ষ ইউনিটের নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১লক্ষ ৭৩ হাজার ৮২ জন শিশুকে ২ লক্ষ ইউনিটের লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে কর্মসূচীটি পরিচালিত হয়। লক্ষ্যর শতভাগ অর্জনের ব্যাপারে আশাবাদী সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তারা।

 

শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলাব্যাপী ভ্রাম্যমানসহ ১২’শ ৫৯টি কেন্দ্রে ৩ ‘শ ৬২ জন স্বেচ্ছাসেবী এ কাজে অংশ নেয়। এছাড়া এবারের ক্যাম্পেইনে শিশুদের স্বাস্থ্য ও পূষ্টি সচেতনামূলক তথ্য প্রচার করা হয়।

কর্মসূচীটি সম্পূর্ণ সফল ও নির্বিঘ্ন করার লক্ষ্যে জেলা-উপজেলা পর্যায়ে কন্ট্রোল রুম খোলা হয়। অন্ধত্ব ও ডায়ারিয়া প্রতিরোধ ছাড়াও শিশুর বৃদ্ধি সহায়ক ভিটামিন ‘এ’ শিশুদের সবধরনের মৃত্যূঝুঁকি এক চতূর্থাংশ পর্যন্ত হ্রাস করে। শনিবারের ক্যাম্পেইনে জেলার কোথাও কোন সমস্যার কথা জানা যায়নি।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর