চাঁপাইনবাবগঞ্জে করোনার মাঝেও বিনোদন কেন্দ্র গুলোতে দর্শনার্থীদের ভিড়

কামাল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ :

অন্যান্যবারের চেয়ে গত ঈদুল ফিতর ও এবারের ঈদুল আজহা করোনা পরিস্থিতির মধ্যে উদযাপিত হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে আদায় করা হয় ঈদের নামাজ। সব ঈদগাহগুলো বন্ধ ছিলো। রাজশাহী বিভাগের আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জেও একইভাবে উদযাপিত হয়েছে ঈদ।

ঈদ মানেই আনন্দ। তাই সারাদিনের কাজ শেষে পরিবার পরিজন নিয়ে অনেকে বেড়িয়ে পড়ে ঘুরতে। কিন্তু এবার করোনার কারনে যে ঘুরাঘুরি বন্ধ। তারপরেও মানুষ সরকারি নির্দেশনা না মেনে, মুখে মাস্ক না দিয়ে, সামাজিক দূরত্ব বজায় না রেখে চলাচল করতে দেখা গেছে। দূরদূরান্ত থেকে বৃষ্টির মধ্যেও ছুটে এসেছিলেন দর্শনার্থীরা ঘুরতে শহরের বিনোদন কেন্দ্র গুলোতে।

শহরের মধ্যে নদীর ধারের বীর শ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর মহানন্দা সেতু এলাকা, বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্ক, শেখ হাসিনা সেতু ও তৎসংলগ্ন এলাকা, পদ্মা বাঁধ, খালঘাটসহ বিভিন্ন স্থানে বিকেল থেকে দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে। এর অধিকাংশকেই মাস্ক ব্যবহার করতে দোখা যায় নি। বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্কে শিশু-কিশোরদের জন্য রাখা হয়েছে নাগোরদোলা। আর ফুচকা আর বাদাম তো আছেই।

কয়েজজন শিক্ষাবিদ জানিয়েছেন, মানুষ নিজে থেকে যদি সচেতন না হয় তাহলে কোন নিয়মেই কাজে আসবে না। সরকার মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক করেছে এ বিষয়টি সকলের কাছে বেশি বেশি প্রচার প্রচারণা চালাতে হবে।

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।