চাঁপাইনবাবগঞ্জে ইবি শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে  কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় অধ্যয়নরত সাবেক শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । সোনামসজিদ গৌড় শিশু পার্কে দিনব্যাপী বর্ণাঢ্য এ অনুষ্ঠানটি সাবেক বর্তমানদের এই মিলনমেলায় পুনর্মিলনী প্রাঙ্গণ রূপ নেয় যেন এক টুকরো ইবিতে।

পূনর্মিলনী ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার (নারায়নগঞ্জ, মুন্সিগঞ্জ,নরসিংদী) চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ‘আইন’ বিভাগের ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসাদ জামান। আলোচনা পর্বে উপস্থিত হয়ে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন এবং সমস্ত আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি ক্যারিয়ার গঠনের উপর বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তাছাড়াও চাঁপাইনবাবগঞ্জ জেলার ইবি শিক্ষার্থীদের যেকোনো সমস্যায় পাশে থাকার আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত ইবির সাবেক শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মাহমুদ হাসান। এছাড়াও সাবেক ও বর্তমানদের মধ্যে অনেকেই এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন। সাবেক শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বিশ্ববিদ্যালয় জীবনের বিভিন্ন মূহুর্ত বর্তমান সদস্যদের সামনে তুলে ধরেন। বক্তব্যের সময় অনেক শিক্ষক-শিক্ষার্থী স্মৃতিচারণ করতে গিয়ে আবেগআল্পুত হয়ে পড়েন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত বর্তমান শিক্ষার্থীদের মধ্যে অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. সুমন আলী বলেন, “পুনর্মিলন অনুষ্ঠানে আসতে পেরে খুব ভালো লাগছে। সত্যি এ ধরনের আয়োজন প্রশংসার দাবিদার। এ অনুষ্ঠান এসে দেখলাম আমাদের চাঁপাইনবাবগঞ্জ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে পড়ে অনেকেই অনেক ভালো ভালো জায়গায় অধিষ্ঠিত হয়েছে।

এই অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্র কল্যাণ সমিতি ইবির সাবেক সভাপতি মো.মিজানুর রহমান,ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ (২০১২-১৩ সেশন) । আলোচনা সভায় উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশ করেন। পুনর্মিলন অনুষ্ঠানে অংশগ্রহণ করে সাবেক এবং বর্তমান অধ্যয়নরত শিক্ষার্থীসহপ্রায় দেড় শাতাধিক।

এস/আই