চাঁপাইনবাবগঞ্জে আনসার আল ইসলামের ৩ সদস্য আটক

নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) সদস্যরা।

আটকরা হলেন- আবুল হায়াত (২৬), আব্দুল কুদ্দুস (৩০) ও আল-আমিন (৩০)।

শুক্রবার (১৪ আগস্ট) দিনগত রাতে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) সাজেদুল ইসলাম সজল জানান, গত ২৭ জুলাই আনসার আল-ইসলামের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই ৩ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আবুল হায়াত পেশায় একজন হোমিওপ্যাথি ডাক্তার। চাঁপাইনবাবগঞ্জে তার নিজস্ব দোকান ও চেম্বার আছে। তিনি গত ৩ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। তিনি ‘খালিদ সাইফুল্লাহ’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

আব্দুল কুদ্দুস পেশায় একজন ফার্মেসি দোকানদার। তিনি গত ২ বছর ধরে জঙ্গি কার্যক্রমে জড়িত। বিডিআর বিদ্রোহে ইতোপূর্বে তিনি ৭ বছর জেল খেটেছেন। জেলে থাকাকালীন তিনি জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়েন।

আল-আমিন পারিবারিকভাবে জঙ্গিবাদে জড়িত। তিনি গত ৪ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে ওতোপ্রোতোভাবে জড়িত থাকার পাশাপাশি সংগঠনটির চাঁপাইনবাবগঞ্জ ইয়ানত শাখা দেখাশোনা করে আসছিলেন।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি সজল।- বাংলানিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।