চলে গেলেন রাইসউদ্দিন আহমেদ

সিল্কসিটি নিউজ ডেস্কঃ

করোনায় আক্রান্ত হয়েছিলেন। রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্ট ছিলেন। আজ বুধবার চলে গেলেন প্রবীণ ক্রিকেট সংগঠক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সাধারণ সম্পাদক রাইসউদ্দিন আহমেদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সকাল সাগে ৯টায় তিনি মারা যান। রাইসউদ্দিন আহমেদের ছেলে আশফাক আহমেদ প্রথম আলোকে তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। মৃত্যুকালে এ প্রবীণ ক্রিকেট সংগঠকের বয়স হয়েছিল ৮২ বছর।

৪৪ বছর আগে এই জানুয়ারি মাসেই যাত্রা শুরু করেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ১৯৭৭ সালের ৭ জানুয়ারি মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিপক্ষে যে তিন দিনের ম্যাচটি দিয়ে জাতীয় দলের যাত্রা শুরু, রাইসউদ্দিন আহমেদ সেটি আয়োজনে নেপথ্যে রেখেছিলেন বড় ভূমিকা। বাংলাদেশের ক্রিকেটের উত্থানের পর্বে ওতপ্রোতভাবেই জড়িয়ে ছিল তাঁর নাম।

করোনা পজিটিভ হলে গত ২৫ ডিসেম্বর রাইসউদ্দিন আহমেদকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ২০১৭ সালে তিনি রূপচাঁদা-প্রথম আলো ক্রীড়া পুরস্কারে আজীবন সম্মাননা পেয়েছিলেন।

সূত্রঃপ্রথম আলো।
শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।