শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০২২ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চলনবিলে দুই পাখি শিকারি আটক, ৫টি বক পাখি উদ্ধার

Paris
সেপ্টেম্বর ২, ২০২২ ৯:০৭ অপরাহ্ণ

সিংড়া প্রতিনিধি:

সিংড়ার চলনবিলের দূর্গম শান্তানগর এলাকায় অভিযানে কারেন্ট জাল দিয়ে বক ধরার সময় দুই পাখি শিকারিকে আটক করা হয়েছে। শুক্রবার ভোরে তাদেরকে আটক করা হয়। পাশাপাশি জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় তাদের কাছ থেকে ৫টি বক পাখি উদ্ধার এবং প্রায় ২০০ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়।

আটকরা হলেন, হরিণা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শাহ আলম (৩০) এবং কলম সূর্যপুর গ্রামের রেজাউল করিমের ছেলে নাইম হোসেন (১৬)। আটকের পরে সিংড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান একজনকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেন। আর অন্যজনকে বয়স বিবেচনা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি সহকারী অধ্যাপক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, পরিবেশ কর্মী আব্দুর রশিদ, হাসিবুল হাসান শিমুল, জুবায়ের হোসেন, জুয়েল রানা, হাবিব, আবু কাহার প্রমূখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, চলনবিলে কারেন্ট জাল দিয়ে পাখি নিধন করা হচ্ছে এলাকাবাসীর এমন খবর পাওয়া যায়। খবরের ভিত্তিতে শুক্রবার ভোরে চলনবিলের প্রায় ৩ কিলোমিটার ভিতরে সিংড়ার শান্তানগর এলাকায় অভিযান চালিয়ে দুই পাখি শিকারিকে আটক করা হয়।

জি/আর

সর্বশেষ - রাজশাহীর খবর