চক-ডাস্টার হাতে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

চক ডাস্টার হাতে নিয়ে শিক্ষার্থীদের ক্লাস নিলেন চাঁদপুরের মতলব উত্তরের ইউএনও গাজী শরিফুল হাসান। এ সময় তিনি শোনেন শিক্ষার্থীদের নানা সমস্যার কথা; একই সঙ্গে উঠে আসা সমস্যা সমাধানের আশ্বাসও দেন শিক্ষার্থীদের।

গতকাল সোমবার উপজেলার জিবগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জিবগাঁও জেনারেল হক মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান ইউএনও। এ সময় তিনি চক ডাস্টার হাতে নিয়ে রীতিমতো শিক্ষক বনে যান।

জিবগাঁও জেনারেল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, ইউএনওকে শিক্ষক হিসেবে পেয়ে আমরা আনন্দিত। তিনি আমাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন। আমাদের নানা সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস দিয়েছেন।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে সরকার প্রতিজ্ঞাবদ্ধ। সেই উদ্দেশ্যে বাস্তবায়নে আমি কাজ করে যাচ্ছি। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণে কোনো সমস্যা থাকলে দ্রুত তা সমাধানের ব্যবস্থা করা হচ্ছে। মতলব উত্তর শিক্ষাব্যবস্থাকে মডেল হিসেবে গড়তে তার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও।

জিবগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালযের প্রধান শিক্ষক রহমতউল্লাহ চৌধুরী ও জিবগাঁও জেনারেল  হক উচ্চ বিদ্যালযের সহকারী শিক্ষক বিল্লাল হোসেন ও মোহাম্মদ সোহেল রানা বলেন, ইউএনও আকস্মিক স্কুলে এসে বিভিন্ন শিক্ষার্থীর সঙ্গে শুভেচ্ছাবিনিময় করেছেন। লেখাপড়ার খোঁজখবর নিয়েছেন। এর পর শিক্ষকদের সঙ্গে স্কুলের নান বিষয় নিয়ে মতবিনিময় করেছেন। ইউএনওর এ ধরনের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবেন বলে মনে করেন ওই শিক্ষক।

 

সূত্রঃ যুগান্তর