রবিবার , ১১ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঘরের মাঠে মেসি-নেইমারদের পরাজয়

Paris
সেপ্টেম্বর ১১, ২০১৬ ৮:৫৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

নিজেদের মাঠেই হেরেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। লা লিগায় মেসি-নেইমার-সুয়ারেজরা অপেক্ষাকৃত দুর্বল দল আলাভেসের বিপক্ষে ২-১ গোলে হেরে বসে।

ন্যু ক্যাম্পে দোপোর্তিভো আলাভেসের মুখোমুখি হয় বার্সা। বাংলাদেশ সময় দিবাগত রাত সাড়ে ১২টায় শুরু হয় ম্যাচটি।

এ ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করেন ব্রাজিলের অলিম্পিক হিরো নেইমার। তবে, পায়ের ইনজুরিতে লিওনেল মেসির খেলা নিয়ে যে শঙ্কাটি ছিল সেটি সত্য না হলেও ম্যাচের প্রথম একঘণ্টা তিনি মাঠে নামতে পারেননি।

এ ম্যাচে নামার আগে পরিসংখ্যান জানায়, ঘরের মাঠে আলাভেসের বিপক্ষে ১১টি লিগ ম্যাচের মধ্যে একটিতে (০-১, ফেব্রুয়ারি ২০১০) হেরেছিল বার্সা। কাতালানদের বিপক্ষে শেষ তিন ম্যাচে একবারও জালের দেখা পায়নি দলটি। তবে, এক ম্যাচে গোলহীন থেকে মাঠ ছেড়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আর আলাভেসের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়ায়, ন্যু ক্যাম্পে নিজেদের শেষ তিনটি লিগ ম্যাচেই অন্তত পাঁচবার করে গোল উদযাপনে মাতে বার্সা।

তবে, সব পরিসংখ্যানকে উড়িয়ে দিতে ম্যাচের ৩৯তম মিনিটে ফ্রান্সিসকোর অ্যাসিস্ট থেকে আতিথ্য নেওয়া আলাভেসকে লিড পাইয়ে দেন ব্রুম সিলভা ডেভারসন। বিরতির আগে স্বাগতিক বার্সাকে কেউ ম্যাচে ফেরাতে পারেননি।

বিরতির পর পরই সমতায় ফেরে কাতালানরা। লুইস এনরিকের শিষ্যদের ম্যাচে ফেরাতে ৪৬ মিনিটে নেইমার-জেরেমি ম্যাথিউয়ের প্রচেষ্টা সফল হয়। নেইমারের অ্যাসিস্ট থেকে গোল করেন ম্যাথিউ।

৬০ মিনিটের মাথায় ডেনিস সুয়ারেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। আর্জেন্টাইন এই আইকন মাঠে নামার চার মিনিট পর দ্বিতীয়বারের মতো লিড নেয় আলাভেস। গোমেজের গোলে অতিথিরা ২-১ গোলে এগিয়ে যায়।

আর খেলার বাকি সময়টা এই স্কোরে এগিয়ে থেকেই বার্সার ঘরের মাঠ থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে যায় আলাভেস। তিন ম্যাচ খেলে বার্সার সংগ্রহ দাঁড়ালো ৬ পয়েন্ট। তিন ম্যাচের তিনটিতে জিতেই রিয়াল মাদ্রিদ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে।

বার্সার হয়ে মাঠে নেমেছিলেন মেসি, নেইমার, সুয়ারেজ, আন্দ্রে ইনিয়েস্তা, ডেনিস সুয়ারেজ, বুসকেটস, আলকাসের, আরদা তুরান, রেকিটিক, ডিগনে, মাশ্চেরানো, ম্যাথিউ, অ্যালেক্সিজ ভিদাল, সিলিসেনরা।

সূত্র: বাংলানিউজ

সর্বশেষ - খেলা