গোপনে ২০০০ পরিবারের পাশে ঈদ উপহার নিয়ে ‘কিছু করতে চাই’র সদস্যরা

নিউজ ডেস্ক
  • 878
    Shares

নিজস্ব প্রতিবেদক:

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি নির্দেশ অনুযায়ী ঘরে থাকছেন মানুষ। নিম্নআয়ের মানুষদের মাঝে সরকারিভাবে খাদ্যসামগ্রী সহায়তা বিতরণ করা হচ্ছে। ব্যক্তি উদ্যোগেও বিভিন্ন জায়গায় বিলি করা হচ্ছে ত্রাণ সহায়তা। তবে মধ্যবিত্ত শ্রেণিরা তা থেকে বঞ্চিত হচ্ছেন। সংকটে থাকলেও তারা চাইতে পারছেন না।

বিপাকে পড়া এমন মধ্যবিত্তদের সহায়তায় এগিয়ে এসেছে ফেসবুক গ্রুপ ‘কিছু করতে চাই’। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে তারা মুখ ফুটে বলতে না পারা  ৭০০০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করেছে তারা।

এবার মুখ ফুটে বলতে না পারা এমন নিম্নবিত্ত কিংবা নিম্ন মধ্যবিত্তদের  মুখে হাসি ফোটাতে ” কিছু করতে চাই” গ্রুপ থেকে ২০০০ পরিবারের মাঝে ঈদ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়েছে। রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডেই এই ঈদ সহায়তা বিতরণ করা হয়। প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবী সংগঠন এবং ‘কিছু করতে চাই’ এর স্বেচ্ছাসেবক বৃন্দদের দ্বারা এই সহায়তা বিতরণ করা হয়।

প্রথম দিকে ব্যক্তি উদ্যোগে গ্রুপটির দু’জন এডমিন কার্যক্রম শুরু করেন। পেশায় তারা ব্যবসায়ী। পরবর্তীতে আরও বেশ কয়েকজনের সাড়া পেয়েছেন এবং বেসরকারিভাবে এখন পর্যন্ত সবচেয়ে বড় প্লাটফর্ম হিসেবে এই গ্রুপ ত্রাণ সহায়তা দিয়েছে।

যোগাযোগ করা হলে ‘কিছু করতে চাই’ গ্রুপটির এডমিনবৃন্দ নীরবেই কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানিয়েছেন। তারা নিজেদের নাম গোপন রেখে মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান। অনুরোধ করেন গণমাধ্যমেও নাম প্রকাশ না করতে। ভয়াবহ এই সংকটে সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে তারা আহ্বান জানিয়েছেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।