মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গোদাগাড়ীতে পল্লী সঞ্চয় ব্যাংক কার্যকরের দাবিতে স্মারকলিপি প্রদান

Paris
সেপ্টেম্বর ৬, ২০১৬ ৫:৫৯ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সদ্য বিলুপ্ত একটি বাড়ী একটি খামার প্রকল্পের সকল কর্মকর্তা কর্মচারীদেরকে পল্লী সঞ্চয় ব্যাংকে অনতিবিলম্বে স্থায়ী করার দাবিতে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

 

মঙ্গলবার বেলা ১১টায় গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মনির হোসেনের মারফত মাননীয় প্রধান মন্ত্রীকে বিভিন্ন দাবি নিয়ে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।

 

জানা যায়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে এই প্রকল্পটিকে কেন্দ্র করে পল্লী সঞ্চয় ব্যাংক আইন ২০১৪ ইং সালে পাস করা হয়। প্রকল্পের সকল সম্পদ, জনবল, অর্থ ও দায় নিয়ে ১লা জুলাই ২০১৬ ইং থেকে পল্লী সঞ্চয় ব্যাংক কার্যক্রম চলছে। কিন্তু তৃতীয় সংশোধনী ব্যাংক আইনে সম্পর্ণ সাংঘর্ষিক হচ্ছে।

 

ব্যাংক আইন ২০১৪ সংশোধন করা হলে পল্লী এলাকার হতদরিদ্র জনগোষ্ঠী সকল সুবিধা থেকে বঞ্চিত হবে। প্রকল্পটিকে স্থায়ী রূপদানের জন্য পল্লী সঞ্চয় ব্যাংক আইন ২০১৪, ৩৯ এর চ ধারা অনুযায়ী সকল কর্মকর্তা-কর্মচারীকে ১লা জুলাই ২০১৬ ইং থেকে স্থায়ী নিয়োগদানের কথা উল্লেখ থাকলেও এখন পর্যন্ত তা কার্যকর করা হয়নি। এমনকি পল্লী সঞ্চয় ব্যাংকের সঠিক কার্যক্রম শুরু করা হয়নি। এই প্রকল্পটির কর্মকর্তা-কর্মাচারীরা পল্লী সঞ্চয়ী ব্যাংকের স্থায়ী রূপদান, যাচাই-বাচাইয়ের নামে কোন কর্মকর্তা-কর্মচারীকে বাদ না দেওয়া, ব্যাংকিং কার্যক্রম চালু করাসহ বিভিন্ন দাবি দাওয়া স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

 

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, গোদাগাড়ী উপজেলা একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী নূরে তানজিলা, ফিল্ড সুপারভাইজার আব্দুল হামিদ, মাঠ সহকারী আব্দুল্লাহিল কাফীসহ প্রকল্পটির অন্যান্য কর্মচারীবৃন্দ।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর