গোদাগাড়ীতে দাওয়াত খেয়ে মাদরাসার ২০ শিক্ষার্থী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর গোদাগাড়ীতে দাওয়াত খেয়ে একটি মাদরাসার ২০ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছেন। গোদাগাড়ী পৌর এলাকার বুজরুক রাজারামপুর গ্রামের মাদরাসাতুল হুদা মহিলা হাফিজিয়া মদরাসার শিক্ষার্থীরা দাওয়াতের খাবার খেয়ে গুরতর অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ হওয়া শিক্ষার্থীরা গোদাগাড়ী ৩১ শষ্যা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জেলার সিভিল সার্জন ড. আবু সাঈদ মো. ফারুক জানান, উপজেলার কেল্লা বারুইপাড়া গ্রামের কুটিপাড়া মহিলা মাদরাসার শিক্ষকসহ ৪০ শিক্ষার্থীকে দাওয়াত দেন ওই মাদরাসার এক শিক্ষক। দুপুরে সেখানে খাবার খেয়ে তারা সবাই অসুস্থ হয়ে পড়ে। পরে ২০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি আরও জানান, তাদের অবস্থা অশঙ্কাজনক নয়। আপাতত তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে কী করণে এমনটি হয়েছে সেটি এখন বলা যাচ্ছে না।

মাদরাসার শিক্ষক মাহফুজা খাতুন বলেন, বুধবার (২৫ জানুয়ারী) গোদাগাড়ী ইয়াতিম খানার সুপার আলহাজ্ব খায়রুল ইসলামের বাসার খাবার মাদরাসার শিক্ষার্থীদের জন্য দুপুরে পাঠায়। দুপুর আড়াইটার দিকে শিক্ষার্থীরা খাবার খেলে সন্ধ্যা ৭ টার পর থেকে একে একে অসুস্থ হতে থাকে। তাদের অবস্থা খারাপ হলে গোদাগাড়ী ৩১ শষ্যা হাসপাতালে ভর্তি করা হয়। এমন ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ায় হাসাপাতালে ভর্তি করা হয়। তবে কেউ গুরুতর নয়। চিকিৎসকরা জানিয়েছে তারা আস্তে আস্তে সুস্থ হয়ে উঠবে।

স/আর