গুগল ম্যাপসের ভুলে পানিতে ডুবে মৃত্যু

অপরিচিত কোনো স্থানে গেলে ঠিকানা খুঁজে বের করতে গুগল ম্যাপস অ্যাপের জুড়ি নেই। যেখানেই যাওয়ার ইচ্ছা হোক না কেন, ম্যাপসে সার্চ করলে সঙ্গে সঙ্গে দেখা যায় নির্দিষ্ট পথ। এক কথায়, অপরিচিত স্থানে ঠিকানা খুজঁতে গুগল ম্যাপস আলাদিনের প্রদীপসম কাজ করে।

কিন্তু জনপ্রিয় এই নেভিগেশন অ্যাপটিকে সম্প্রতি একজনের মৃত্যুর কারণ হয়েছে। আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, ভারতের মহারাষ্ট্রের আহমেদনগরের অলোক টাউনে গুগল ম্যাপস ভুল রাস্তা দেখানোর কারণে হ্রদের পানিতে ডুবে এক গাড়িচালকের মৃত্যু ঘটেছে।

প্রতিবেদনে বলা হয়, গুরু শেখর এবং তার ছেলে রাজুরকর ছুটি কাটাতে ব্যক্তিগত গাড়িতে মহারাষ্ট্রের উচ্চত্তম শৃঙ্গ কালসুবাইয়ে যাচ্ছিলেন। কিন্তু রাতের অন্ধকারে রাস্তা হারিয়ে ফেলেন তাদের গাড়িচালক সতীশ। রাস্তা খুঁজতে তখন গুগল ম্যাপের সাহায্য নেন চালক। গাড়ি চালানোর সময় গুগল ম্যাপ দেখে তিনি রাস্তা খুঁজতে থাকেন। কিন্তু গুগল ম্যাপস শেষ পর্যন্ত সঠিক রাস্তা দেখায়নি। এতেই গাড়ি হ্রদের পানিতে গিয়ে পড়ে।

ওই পথে একটি সেতু ছিল। কিন্তু চার মাস হলো হ্রদের পানি বেড়ে যাওয়ায় সেতুটি পানির নিচে ডুবে ছিল। কিন্তু সেটি বুঝতে পারেননি চালক। ওই সেতুর ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিলে গাড়ি চলে যায় পানিতে। সাঁতার না জানায় পানিতে ডুবে সতীশের মৃত্যু হয়।

গুগল ম্যাপসের ভুলে দুর্ঘটনার ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও একাধিকবার গুগল ম্যাপসের ভুলের খেসারত দিতে হয়েছিল একাধিক ব্যক্তিতে।

সূত্র:রাইজিং বিডি।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।