বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গান গেয়ে নিজের অ্যালবাম উন্মোচন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Paris
অক্টোবর ২, ২০২৪ ৯:৩৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মহালয়ায় উন্মোচিত হলো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পূজার গানের অ্যালবাম। তার এ বছরের পূজার অ্যালবামের নাম ‘অঞ্জলি’৷ এই অ্যালবামের গানগুলোতে কথা ও সুর দিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই৷ পূজার উদ্বোধনে গিয়ে বুধবার নিজে গান গেয়েও শোনান তিনি।

প্রত্যেক বছর মহালয়ার দিন দলের মুখপত্র জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশের পাশাপাশি নিজের অ্যালবাম প্রকাশ করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত কয়েক বছরে এটাই হয়ে আসছে।

তিনি বলেন, ‘আমি (পূজার সংখ্যার) প্রচ্ছদ করেছি এবার। আজ আমি জেলার ৪০০ পূজা উদ্বোধন করব। মা (দেবী) সবাইকে ভালো রাখুন। যারা কাউন্সিলর আছেন তারা জাগো বাংলার শারদীয়া কিনুন৷ অনেক তথ্য থাকে এতে।

অনেক কষ্ট করে এটা হয়৷ আমরা এক পয়সা বিজ্ঞাপন নিই না। অনেক বানভাসি মানুষ আছেন৷ তাদের পাশে সাধ্যমতো থাকুন। আমরা অনেক করেছি৷ আমাদের দল অনেক করেছে৷ আমরা চুপ করে কাজ করছি৷ আমি মনে করি চুপ করে কাজ করা উচিত। বেশি বক বক করা উচিত নয়।

অঞ্জলি অ্যালবামে ১০টি গান রয়েছে। যার প্রত্যেকটি গানের গীতিকার ও সুরকার স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার এবারের পূজার অ্যালবামে গলা মিলিয়েছেন নচিকেতা, ইন্দ্রনীল সেন, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, রাঘব চট্টোপাধ্যায়, অদিতি মুন্সি, দেবজ্যোতি বসুর মতো শিল্পীরা।

অ্যালবাম উন্মোচনের পর মুখ্যমন্ত্রী বলেন, ‘পূজায় প্রতি বছরের মতো এই বছরও আমার গানের অ্যালবাম প্রকাশ পেয়েছে। এই বছরের অ্যালবামের নাম অঞ্জলি।

কথা ও সুর আমি নিজে করেছি। গান গেয়েছেন বাংলার গুণী শিল্পীরা।’
এ ছাড়াও মুখ্যমন্ত্রী জানান, তার মোট গানের সংখ্যা ঠিক কতগুলো তা তিনি নিজেই জানেন না। তবে বাকিদের সঙ্গে কথা বলে মুখ্যমন্ত্রী জানান, গানের সংখ্যা ১৩০টি ছাড়িয়ে গেছে। তার কথায়, ‘এখন মনে হয় ১০০ কত হবে? বলছে ১৩০টা হয়েছে। আমি নিজেই জানি না। সরকারি গান ছাড়া। সরকারের প্রতিটি প্রকল্পেই আমার গান আছে।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক