গল্পগুলো বরং অজানাই থাক…

  • 3
    Shares

এই ধরেন জায়গা জমি, প্লট, ফ্ল্যাট, আর্থিক লেনদেন সংক্রান্ত অর্থ উদ্ধার তথা আদায়ের বিষয়গুলো আইন অনুসারে পুলিশের কাজ নয়! (খুব তাৎক্ষণিক সংঘটিত হওয়া কিছু সমস্যা বাদে) এটি বরং দেওয়ানী আদালতের বিষয়, যার জন্য ভুক্তভোগীকে আদালতের শরণাপন্ন হতে হয় এবং সেটাই নিয়ম।

এই সংক্রান্তে কত হাজারো মানুষ যে প্রতিনিয়ত পুলিশের সাহায্য চেয়ে বেড়ান, পুলিশ এক্ষেত্রে আইন বুঝাতে চাইলেও অনেকেই নিজের জায়গা থেকে আইন বিশারদের ভূমিকায় অবতীর্ণ হয়ে উল্টো আইন বুঝাতে আসেন। হ্যা জানি, না জানাটা দোষের নয় তবে না জেনে বুঝাতে চাওয়াটা দোষের।

এই যে প্রতিনিয়ত আইন না বুঝা মানুষগুলোর কারো না কারো সাথে ঘটে যাওয়া এই সমস্যাগুলো, সামাজিকতার নামে কত যে সমাধানের পথ পেয়েছে, তা নিয়ে কারো কোনো প্রশংসা বাণী অবশ্য কখনো জোটে না! বেশিরভাগ তখন নিজের অধিকারের বিষয়ে সোচ্চার হন।

নিজের কাজ নয় জেনেও সামাজিকতা ও মানবিকতার নামে কতজনের কত রকমের সমস্যার যে সমাধান হয়ে যায়, তাও অনেকে জানেন না।

আবার কখনো কখনো ভিকটিম মানবিকতার দোহাই দিয়ে অন্য পেশার কাঁধে চেপে বসে যে প্রশস্ত পথটুকু খুঁজে পান বা নেন তা তিনি নিজেও জানাতে চান না কারণ এতে প্রায়শই তাঁর নিজের মান সম্মানও যে জড়িয়ে থাকে!

এরকম সামাজিক ও মানবিক চাপের দোহাইয়ে পড়ে, সমাধান হয়ে যাওয়া কাজের সহস্র সাফল্য যে, লোকচক্ষুর অন্তরালে চাপা পড়ে থাকে তার সিকিভাগও অস্থির সময়ের অস্থির মানুষেরা জানেন না!

গল্পগুলো বরং অজানাই থাক কারণ দিনশেষে অনেকের কাছে আত্মসন্তুষ্টিই বড় কথা!

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক : এডিসি মিডিয়া অ্যান্ড পিআর

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।