রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘খুব সাহসী প্রশ্ন, মাশাআল্লাহ’ কেন বললেন শান্ত

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ৮:৩২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

চেন্নাই টেস্টে সাকিব আল হাসানের পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া চলছে। ব্যাটে-বলে একেবারেই একজন সিনিয়র ক্রিকেটারের মতো পারফর্ম করতে পারেননি। যে পিচে অশ্বিন-জাদেজারা ঘূর্ণিজাদুতে বাংলাদেশকে কাবু করেছেন, সেখানে দুই ইনিংসে একটি উইকেটও পাননি সাকিব।

ব্যাট হাতে দুই ইনিংসে করেছেন সাকুল্যে ৫৭ রান। জীবন পেয়েও ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন। এমন হতশ্রী পারফরম্যান্সের পর দলে সাকিবের জায়গা নড়বরে হয়ে গেছে কিনা সেটা জানতে চাওয়া হয়েছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কাছে।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে সে প্রশ্ন শুনে প্রথম প্রতিক্রিয়ায় শান্ত বলেন, ‘খুব সাহসী প্রশ্ন, মাশাআল্লাহ।’

এরপর সাকিব ইস্যুতে শান্ত যোগ করেন, ‘অধিনায়ক হিসেবে যেটা দেখি, শুধু সাকিব ভাই বলে বলছি না। আমি দেখি যে একজন খেলোয়াড় কতটুকু কষ্ট করছে এবং কামব্যাক করার জন্য যা যা দরকার, সে কাজগুলো করছে কি না, দলের প্রতি ইন্টেনশনটা কী রকম। এই জিনিসগুলো আমি মূলত খেয়াল রাখি। চেষ্টা করি, ওই ক্রিকেটার দলকে দেওয়ার জন্য কতটুকু প্রস্তুত, শতভাগ কি না। আমি সবার ক্ষেত্রেই বিষয়টা এভাবেই দেখি। সেটা হোক নাহিদ রানা কিংবা মুশফিক ভাই।’

এছাড়া চেন্নাই টেস্টে সাকিবের পারফরম্যান্স নিয়েও কিছু বলতে রাজি হননি শান্ত, ‘আমি কখনও নির্দিষ্ট কারও পারফরম্যান্স নিয়ে কথা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করি না। কারণ খেলাটা দলীয় খেলা। পুরা দলের অবদানেই কিন্তু একটা ম্যাচ জেতা সম্ভব। সব মিলিয়ে আমরা সবাই মিলে যদি অবদান রাখতাম, ভালো কিছু হতো। তো আলাদা করতে ব্যক্তিগত কাউকে নিয়ে আমি চিন্তিত নই।’

প্রসঙ্গত, চেন্নাই টেস্টে ভারতের কাছে ২৮০ রানে হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজে ১-০ তে পিছিয়ে থেকেই আগামী ২৭ সেপ্টেম্বর কানপুরে পরের টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা