‘ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধু’ বইটি সাড়া জাগালো

নিউজ ডেস্ক

প্রেস বিজ্ঞপ্তি

দেশব্যাপী সাড়া জাগালো ‘ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধু’ বইটি। ‘ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধু’ বইটি একটি গবেষণামূলক বই। এ ধরনের গবেষণামূলক বই বাংলাদেশে প্রথম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শৈশব থেকেই ছিলেন একজন কৃতি খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক। বঙ্গবন্ধুর পরিবার মানেই ক্রীড়া প্রেমিক পরিবার। বাংলাদেশের ক্রীড়াকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর পরিবারের রয়েছে বিপুল অবদান।

বইটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবার, মুক্তিযুদ্ধকালীন এবং দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে বঙ্গবন্ধুর গৃহিত কার্যক্রমের শত শত দুর্লভ চিত্রসহ হাজার হাজার তথ্য রয়েছে।

৩৫২ পৃষ্ঠার ‘ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধু’ বইটিতে ৪৪ টি বিষয়ে বঙ্গবন্ধু, তাঁর পরিবার -পরিজন ও বঙ্গবন্ধুর জীবিতকালীন যেসব ক্রীড়াবিদ, ক্রীড়াসংগঠক,ক্রীড়া সংস্থাসমূহ ও গণমাধ্যম ক্রীড়াক্ষেত্রে যে অসামান্য অবদান রেখে গেছেন তা বিশ্বব্যাপী বাংলাভাষী মানুষের কাছে উপস্থাপন করা হয়েছে।

দীর্ঘ দশ বছর অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বইটি রচনা করেছেন ক্রীড়া সংগঠক ও লেখক রাজশাহীর কৃতি সন্তান শেখ মনিরুল ইসলাম আলমগীর। বইটি প্রকাশ করেছে দেশের অন্যতম প্রকাশনা প্রতিষ্ঠান‘পাঞ্জেরী পাবলিকেশন লিমিটেড’।

বইটি বইমেলাসহ দেশের অভিজাত লাইব্রেরিতে পাওয়া যাচ্ছে। বাংলাদেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে এই বইটি একটি অনন্য দলিল।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।