বুধবার , ২৫ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘কোহলি নন, শচীনের রেকর্ড ভাঙবে রুট’

Paris
সেপ্টেম্বর ২৫, ২০২৪ ৯:৩৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের (৪৯) সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিয়েছেন বিরাট কোহলি। প্রথম ক্রিকেটার হিসেবে ৫০ সেঞ্চুরি করেছেন ভারতীয় ব্যাটার। তার দুর্দান্ত ছন্দের কারণে মনে করা হয় শচীনের আরো বেশ কিছু রেকর্ড ভাঙবেন তিনি।

সেই রেকর্ডের মধ্যে আছে টেস্টে শচীনের করা সর্বোচ্চ রানও।

পূর্বসূরির এই রেকর্ড ভাঙবেন বলেই অনেক মনে করেন। তবে অনেকের সঙ্গে নিজেকে রাখেননি র্ব্যাড হগ। তার মতে, কিংবদন্তি ব্যাটারের রানের রেকর্ড ভাতে পারবেন না কোহলি। নিজের ইউটিউব চ্যানেলে এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার।

হগ বলেছেন, ‘মনে করি না, বিরাট এখন রেসে আছে। সে তার মোমেন্টাম হারিয়েছে। গত কয়েক বছর ধরেই সে এটা হারিয়েছে। পরের ১০ টেস্টে ঘুরে দাঁড়াতে না পারলে সে বাদ পড়তে যাচ্ছে।

ভুল বলেননি হগ। শচীন-কোহলির রানের পার্থক্য যে এখন ঢের। ২৯ সেঞ্চুরির মালিক কোহলির বর্তমান রান ১১৪ টেস্টে ৮৮৭১। অন্যদিকে ‘লিটল মাস্টার’ খ্যাত ভারতের সাবেক ব্যাটারের রান ২০০ টেস্টে ১৫৯২১। ৭০৫১ রানের পার্থক্য ঘোচাতে হলে আবারও অতিমানবীয় পারফরম্যান্স করতে হবে কোহলিকে।

তবে গোধূলিলগ্নে এসে কতটা পারবেন সেটাও নির্ভর করছে। বয়সটা যে বেড়ে ৩৫ বছরে দাঁড়িয়েছে।
তবে শচীনের রেকর্ড জো রুট ভাঙতে পারেন বলে জানিয়েছেন হগ। অস্ট্রেলিয়ার ‘চায়নাম্যান’ স্পিনার বলেছেন, ‘জো রুট ১৪৬ টেস্টে ১২০০০ রান (আসলে ১২৪০২) করেছে। শচীন ২০০ টেস্টে ১৬০০০ রানের কাছাকাছি। আমি মনে করি ৪০০০ রানের পার্থক্য সে ঘোচাতে পারে। এটা দেখার মতো কিছু হতে যাচ্ছে। চোখ রাখতে হবে, শচীনকে পেরিয়ে যাবে রুট।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা