বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোহলিকে টপকে ব্রুকের চমক

Paris
অক্টোবর ১৭, ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

গত সপ্তাহেই মুলতান টেস্টে ক্যারিয়ার সেরা ৩১৭ রানের একটা অনবদ্য ইনিংস খেলেছেন ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুক। এমন একটা ইনিংসের পর আইসিসি থেকে সুখবর পেয়েছেন এই ব্যাটার।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় বিরাট কোহলিকে টপকে গেছেন ব্রুক। অন্যদিকে একই টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ক্যারিয়ারসেরা রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক জো রুট। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে সাফল্যের সুবাদেই ক্রমতালিকায় উত্থান ব্রুক, রুটের।

মুলতানে প্রথম টেস্টে ২৬২ রানের ইনিংস খেলেছিলেন রুট। সেই সাফল্যের সুবাদে ক্যারিয়ারসেরা ৯৩২ রেটিং পয়েন্ট পেয়েছেন তিনি। ৮২৯ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসন। পাকিস্তানের বিরুদ্ধে ৩১৭ রানের ইনিংস খেলে আইসিসির টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় বড় লাফ দিয়েছেন ব্রুক। ১১ ধাপ এগিয়ে তিনি এখন উইলিয়ামসনের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে। তারও রেটিং পয়েন্ট ৮২৯।

ভারতীয়দের মধ্যে শীর্ষে রয়েছেন যশস্বী জয়সওয়াল। তিনি ক্রমতালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। জয়সওয়ালে রেটিং পয়েন্ট ৭৯২। এর আগে তিনি তৃতীয় স্থানে ছিলেন। ব্রুকের উত্থানে এক ধাপ নেমে গিয়েছেন কোহলিও। ৭২৪ রেটিং পয়েন্ট নিয়ে তিনি সপ্তম স্থানে। ৭১৮ পয়েন্ট নিয়ে আগের মতোই নবম স্থানে ঋষভ পন্থ। দু’ধাপ এগিয়ে ১৩ নম্বরে রোহিত শর্মা। তার সংগ্রহ ৬৯৩ রেটিং পয়েন্ট।

ক্রমতালিকায় প্রথম দশে রয়েছেন অস্ট্রেলিয়ার তিন ব্যাটার। পঞ্চম স্থানে স্টিভ স্মিথ (৭৫৭), ষষ্ঠ স্থানে উসমান খাজা (৭২৮) এবং অষ্টম স্থানে মার্নাস লাবুশেন (৭২০)। পন্থের সঙ্গে যৌথভাবে নবম স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ডারেল মিচেল (৭১৮)।

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা