সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কেউ আলাদা দল গঠন করলে আপত্তি নেই: ফখরুল

Paris
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৬:৪০ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তারা দুইজন বর্তমানে আমাদের দলের সদস্য নন। সুতরাং তারা তাদের মতো করে সিদ্ধান্ত নিতেই পারেন। এটা সম্পূর্ণই তাদের ব্যাপার। বিএনপি একটা বিশাল প্রবাহমান নদীর মতো। এখানে কত খড়কুটা আসে কত খড়কুটা যায়। কাজেই বিএনপির কিছু যায় আসে না। কেউ আলাদা দল গঠন করলে এতে দলের আপত্তি নেই। দেট ইজ বিএনপি।

বিএনপির মহাসচিব বলেন, কখন আন্দোলন কোন দিকে মোড় নেবে সেটা রাস্তায় বলে দেবে। জনগণের স্বার্থের বাইরে গেলে কোনো সরকার টিকে থাকতে পারে না। জনগণের ইচ্ছার বিরুদ্ধে এই সরকারও টিকে থাকতে পারবে না।

চলমান আন্দোলনে কীভাবে সরকার পতন হবে এ বিষয়ে তরুণদের হতাশ না হওয়ার কথা জানিয়েছেন ফখরুল।

বিএনপি দলটি কোনো বাকশাল নয়, এমন মন্তব্য করে জাতীয় স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, বিএনপির সবাইকে স্বাধীনতা দেয়। যে যার ইচ্ছা মতো রাজনীতি করতে পারে। বিএনপি করতে চায় করবে, এর নতুন দল গঠন করতে চায় করবে। আমরা বাকশাল নই যে সারা দেশের ১৮ কোটি মানুষকে জোর করে বলবো তোমাদের একটাই দল করতে হবে, বিএনপি করতে হবে। সে রাজনীতি বিএনপি করে না।

তিনি বলেন, আমাদের মধ্যে একজন ইতোমধ্যে তিনশ আসনের সংসদে যোগ দিয়েছেন। তিনশ আসনের মধ্যে একজন যুক্তি হয়েছেন দেখে কী বাংলাদেশের রাজনীতিতে কোনো পরিবর্তন এসেছে?

সর্বশেষ - রাজনীতি