কিম কারদাশিয়ানের নামে গরু

রিয়েলিটি শো তারকা কিম কারদাশিয়ান ২০১৯ সাল থেকে মাংস জাতীয় খাবার বাদ দেওয়া শুরু করেছেন। বাড়িতে থাকলে তিনি নিরামিষ ভোজন করেন বলে জানিয়েছিলেন। লাখ লাখ ভক্ত-অনুসারীকে নিরামিষ ভোজে উৎসাহ দেওয়ায় এবং প্রাণির প্রতি ভালোবাসার জন্য কিমকে সম্মান জানাতে তার নামে একটি গরুর নামকরণ করেছে ভারতের পিপল ফর দি ইথিকাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (পেটা)

প্রাণি অধিকার আদায়ের উদ্দেশ্যে আন্দোলনকারী অলাভজনক এই সংস্থাটি জানিয়েছে, ওই গরুটির চোখ অনেক সুন্দর এবং এর পাপড়িগুলো অনেক বেশি ঘণ। এর নাম করা হয়েছে কিম কাউদাশিয়ান।

পেটা ইন্ডিয়ার ডিরেক্টর অব সেলিব্রেটি অ্যান্ড পাবলিক রিলেশন্স সচিন বাঙ্গেরা বলেন, ‘ডেইরিমুক্ত ডায়েট গ্রহণের মাধ্যমে প্রাণিদের রক্ষায় তিনি যে সহযোগিতা করেছেন এর জন্য আমরা মানবী কিমকে সম্মান জানাচ্ছি।’

পেটা ইন্ডিয়া জানিয়েছে, অতিরিক্ত দুধের জন্য গরুটির মালিক এর ওপর নির্যাতন চালাতো। রাস্তায় প্রাণিটিকে নির্যাতনের সময় প্রাণি কল্যাণ গোষ্ঠী একে উদ্ধার করে।

এক বিবৃতিতে পেটা বলেছে, ‘এখন, কিম সবুজ ঘাস, ভুষি, চিনাবাদামের কেক এবং গবাদি খাদ্য উপভোগ করছে। অপূর্ব নতুন অভয়ারণ্যে সে দু’জন প্রিয় বন্ধু তৈরি করেছে : সোনিয়া নামে একটি ষাঁড় এবং মীনা নামে একটি গাভী।’

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।