রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘কালমা’ উদযাপনে রোনাল্ডোকে ইয়ামালের খোঁচা

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১২:২৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

লা লিগায় মৌসুমের প্রথম এল-ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের জালে গোলের হালি উদযাপন করেছে বার্সেলোনা। এমন ম্যাচে গোল করেছেন বার্সার তরুণ তারকা লামিনে ইয়ামাল। তাতে আবার হয়েছে রেকর্ডও। এল-ক্লাসিকোয় সর্বকনিষ্ঠ গোলদাতা এখন ইয়ামাল। এমন দিনে গোল উদযাপনে রিয়ালের সাবেক কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনাল্ডোকেও খোঁচা দিতে ছাড়েননি ইয়ামাল।

এল ক্লাসিকোয় ম্যাচের ৭৭ মিনিটে রাফিনিয়ার বাড়ানো বল দারুণ শটে জালে জড়ান ইয়ামাল। মৌসুমে যা তার ৬ গোল। ১৪ ম্যাচে আরও ৭টি অ্যাসিস্টও আছে তার। তবে এদিন ইয়ামাল গড়েছেন নতুন এক কীর্তি।

গোল করার সময় ইয়ামালের বয়স ছিল ১৭ বছর ১০৬ দিন। এর আগে এই কীর্তি দখলে ছিল বার্সেলোনারই সাবেক ফরোয়ার্ড আলফোনসো নাভারোর। এল-ক্লাসিকোয় নিজের প্রথম গোল করার সময় নাভারোর বয়স ছিল ১৭ বছর ৩৫৬ দিন।

এমন রেকর্ডের পর উদযাপনেও ভিন্নতা ছিল ইয়ামালের। গোল করে রোনাল্ডোর বিখ্যাত ‘কালমা’ উদযাপন (এই উদযাপনের অর্থ হচ্ছে শান্ত থাকো, আমি আছি) করেন ইয়ামাল। সাধারণত এই উদযাপনে এক হাত দিয়ে শান্ত থাকার ইশারা করে নিজের উপস্থিতি জানান দিতে দেখা যেত রোনাল্ডোকে। এরপর একটু এগিয়ে গিয়ে পেছন ফিরে নিজের দিকে দৃষ্টি আকর্ষণ করে এই উদযাপন শেষ করতেন পর্তুগিজ সুপারস্টার।

যা এবার বার্নাব্যুতে করলেন ইয়ামাল। দর্শকদের কাছে এই উদযাপনের সমার্থক হচ্ছেন রোনাল্ডো। ফলে ইয়ামালের এমন উদযাপন বার্নাব্যুতে রিয়াল সমর্থকদের জন্য ছিল কাঁটা ঘায়ে নুনের ছিটার মতো যন্ত্রণা দেওয়ার কথা। এমন উদযাপনের পর সেই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট দিয়ে ইয়ামাল লিখেছেন, ‘কালমা, অভিযান সম্পন্ন।’

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা