কারিগরি-মাদরাসা শিক্ষক-কর্মচারীরা পাচ্ছেন প্রধানমন্ত্রীর অনুদান

নিউজ ডেস্ক

করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা আর্থিক সংকটে পড়েছেন। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় কারিগরি, মাদরাসা ও স্বতন্ত্র এবতেদায়ি মাদরাসার নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এককালীন আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এসব প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৬ জন শিক্ষক ও ১০ হাজার ২০৪ জন কর্মচারীকে ২৮ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা আর্থিক অনুদান দেয়া হবে।

জানা গেছে, শিক্ষকদের জনপ্রতি পাঁচ হাজার ও কর্মচারীদের জনপ্রতি আড়াই হাজার টাকা করে অনুদান দেয়া হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, ইতোপূর্বে ১৩ হাজার ৯২৯টি কওমি মাদরাসার এতিম ও দুস্থদের জন্য ১৬ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের নন-এমপিও ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক ও ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর অনুকূলে ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।