কাতারে গিয়েই বাংলাদেশ দলের ২ জন করোনায় আক্রান্ত

বিশ্বজুড়ে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। বাংলাদেশও তার বাইরে নয়। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচ খেলতে বৃহস্পতিবার দোহা পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এর আগে বুধবার রাতে করোনা শনাক্ত হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি ডিফেন্ডার মনজুরুর রহমান। কিন্তু কাতারেও লাল-সবুজের দলের পিছু ছাড়ছে না করোনা। সেখানে পৌঁছানোর পর বাংলাদেশ দলের আরও দুই সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।

বাফুফে সূত্রে জানা গেছে, আক্রান্ত দুইজন খেলোয়াড় নন। তারা হলেন দলের ম্যানেজার আমের খান ও ফিজিওথেরাপিস্ট ফুয়াদ হাসান হাওলাদার। গতকাল কাতার পৌঁছানোর পর বিমানবন্দরে বাংলাদেশের খেলোয়াড়সহ কোচিং স্টাফদের করোনার নমুনা নেওয়া হয়। আজ সেই নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে এই দুজনের করোনা পজিটিভ ধরা পড়ে। স্বস্তির খবর হলো, এই দুজন ছাড়া দলের বাকি সদস্যরা সবাই নেগেটিভ প্রমাণিত হয়েছেন।

নেগেটিভ হলেও বাংলাদেশি খেলোয়াড়দের নিজ নিজ কক্ষ থেকে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। রুমেই তাদের খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। এমনিতেই জামাল ভূঁইয়াদের ৩ দিনের কোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু এই তিন দিন তাদেরকে জিম ও সুইমিং পুল ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু দলের দুজন করোনা পজিটিভ হওয়ায় সেই সুযোগ বাতিল করা হয়েছে। ৪ ডিসেম্বর দোহায় অনুষ্ঠিত হবে বাছাইপর্বের ম্যাচটি।

 

সূত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।