করোনা : রাজশাহী বিভাগে দীর্ঘ হচ্ছে মৃতের সারি

নিউজ ডেস্ক
  • 162
    Shares
ছবিতে রাজশাহী বিভাগের আটটি জেলার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় ৩ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। আর এই সময়ের মধ্যে নতুন শনাক্ত হয়েছে আরও ১৬৭ জন, আর সুস্থ হয়েছে ৩২৮ জন। এদিকে বিভাগে মোট মৃতের সংখ্যা ১০৩জনে দঁড়িয়েছে, আর শনাক্ত রোগীর সংখ্যা ৭ হাজার ৬২৭ জন।

আজ বুধবার (৮ জুলাই) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৬২৮ জন। মোট সুস্থদের সংখ্যা এখন ২ হাজার ৬৮১ জন।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে রাজশাহী জলোয় সর্বোচ্চ ৬০ জন শনাক্ত হয়েছে। এছাড়া বগুড়ায় ৫৫ জন, সিরাজগঞ্জে ৩০, চাঁপাইনবাবগঞ্জে ১৫ জন, নওগাঁয় ২ ও নাটোরে ৩ জন ও পাবনার ২জন শনাক্ত হয়েছেন।


আরও পড়ুন : রাজশাহী নগরীতে এক হাজার ছাড়ালো করোনা রোগী


রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫০১ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ১ হাজার ৩৩৮ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ৭২০ জন।

এছাড়া নওগাঁ জেলায় ৫৮৬, চাঁপাইনবাবগঞ্জে ১১৬ জন, নাটোরে ২৫৬ জন, পাবনা ৫৯৯ জন এবং জয়পুরহাটে ৫১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বিভাগে করোনা আক্রান্ত মোট ১০৩ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ১২জন, বগুড়ায় ৬৪, পাননায় ৯, নওগাঁয় ৮, সিরাজগঞ্জে ৯ জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় এখন পর্যন্ত করোনা আক্রানস্ত কোন রোগী মারা যায়নি বলছে স্বাস্থ্য বিভাগের তথ্য।

স/রা

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।