করোনা : রাজশাহী বিভাগে এক দিনে ৭জনের মৃত্যু, বাড়ছে সুস্থদের সংখ্যা

নিউজ ডেস্ক
  • 101
    Shares
ছবিতে রাজশাহী বিভাগের আটটি জেলার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী বিভাগে এক দিনের ব্যবধানে করোনা আক্রান্ত ৭জনের মৃত্যু হয়েছে। বিভাগে এখন মোট মৃতের সংখ্যা ৮০ জন। আর গত ২৪ ঘন্টায় ২৩৬ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট সুস্থদের সংখ্যা এখন ১ হাজার ২৮১ জন।

এদিকে মঙ্গলবার (৩০ জুন) সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৫০০ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে আরো ২৪২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুন) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৫৬৫ জন। সুস্থদের সংখ্যা বাড়ছে।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়া জলোয় সর্বোচ্চ ১৩৬ জন শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহীতে ৩৯জন, সিরাজগঞ্জে ৫৬, নাটোরে ৯, নওগাঁয় ১ ও পাবনায় ১জন শনাক্ত হয়েছেন।


আরও পড়ুন : করোনায় রাজশাহীতে আরও একজনের মৃত্যু


রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯১৮ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৬১০ জন। তৃতীয় অবস্থানে নওগাঁয় শনাক্ত হয়েছে ৪৫২ জন।

এছাড়া সিরাজগঞ্জ জেলায় ৪৩৯, চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নাটোরে ১৬৭ জন, পাবনা ৪৪৭ জন এবং জয়পুরহাটে ৩৬৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ২৪ ঘন্টায় ১ জনসহ মোট ৮জন, বগুড়ায় আরো ৪ জনসহ মোট ৫২, পাননায় মোট ৮, নওগাঁয় মোট ৬, সিরাজগঞ্জে ২৪ ঘন্টায় ২জনসহ ৫জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন।

স/রা

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।