করোনা কেড়ে নিল আরও ১৪ হাজারের বেশি প্রাণ

করোনায় একদিনে আরও ১৪ হাজারের বেশি প্রাণহানি দেখল বিশ্ব। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৭ লাখের বেশি মানুষের শরীরে। এ নিয়ে বিশ্বে মোট প্রাণহানি ২০ লাখ ১৫ হাজারের বেশি, শনাক্ত ৯ কোটি সাড়ে ৪২ লাখের বেশি মানুষ।

শুক্রবার সর্বোচ্চ সংক্রমণ এবং প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। এদিন করোনায় মারা গেছেন প্রায় সাড়ে তিন হাজার মানুষ। এ নিয়ে দেশটিতে ৪ লাখ ছাড়িয়েছে মৃতের সংখ্যা। নতুন শনাক্তকৃত রোগী ২ লাখের বেশি।

দ্বিতীয় সর্বোচ্চ যুক্তরাজ্যে মারা গেছে প্রায় ১৩শ’ মানুষ। দেশটিতে মোট প্রাণহানি ছাড়ালো ৮৭ হাজার। ২৪ ঘণ্টার ব্যবধানে ব্রাজিল, জার্মানি এবং মেক্সিকোতেও মারা গেছেন ১ হাজার করে মানুষ। এছাড়া দিনে একশ বা তার বেশি সংখ্যক মানুষ মারা গেছে আরও প্রায় ২০টির মতো দেশে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।