করোনা আক্রান্ত কবি শঙ্খ ঘোষ, অবস্থা স্থিতিশীল

  • 8
    Shares

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রখ্যাত বাঙালি কবি ও সমালোচক শঙ্খ ঘোষ। বাড়িতেই হোম আইসোলেশনে রয়েছেন কবি। তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে। আপাতত বাড়িতে রেখেই তার চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে পারিবারিক সূত্রে জানানো হয়েছে।

জানা গেছে, গত দু’দিন ধরে সামান্য জ্বর ছিল প্রবীণ কবির। পরীক্ষা করানো হলে বুধবার বিকেলে রিপোর্ট আসে। তার পরেই জানা যায়, করোনা সংক্রামিত হয়েছেন তিনি। পরিবার সূত্রের খবর, আপাতত জ্বর নেই তার। খানিকটা দুর্বলতা রয়েছে। তবে সব মিলিয়ে তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

কয়েক মাস ধরেই বার্ধক্যজনিত নানা ধরনের শারীরিক সমস্যায় ভুগছেন শঙ্খ ঘোষ। হাসপাতালেও ভর্তি হতে হয় বেশ কয়েকবার। তবে করোনাকালে বাড়িতেই চিকিৎসা চলছিল তার। এর মধ্যেই গত দু’দিন ধরে জ্বর ও পেটের সমস্যা দেখা দেয়।শারীরিক অসুস্থতার কারণে গত কয়েকবছর যাবৎ একপ্রকার গৃহবন্দিই রয়েছেন কবি। এরইমধ্যে প্রবীণ কবির করোনা সংক্রমণের খবরে উদ্বেগ ছড়িয়েছে।

বাংলা ছাড়া হিন্দি, মারাঠি, অসমিয়া, পাঞ্জাবি, মালায়লম ভাষাতেও লিখেছেন কবি শঙ্খ ঘোষ। পেয়েছেন সাহিত্য একাডেমি পুরস্কার, নরসিংহ দাস পুরস্কার, সরস্বতী সম্মান, রবীন্দ্র পুরস্কার, ভারতের রাষ্ট্রীয় সম্মান পদ্মভূষণ ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের দেশিকোত্তম পুরস্কার।

১৯৩২ সালের ৬ ফেব্রুয়ারি বাংলাদেশের চাঁদপুরে কবি শঙ্খ ঘোষের জন্ম। তার সাড়া জাগানো কবিতার মধ্য রয়েছে ‘তুমি তো তেমন গৌরী নও’, ‘মুখ ঢেকে যায় বিজ্ঞাপনে’, ‘পিঞ্জরে দাঁড়ের শব্দ’, ‘বাবরের প্রার্থনা’ প্রভৃতি। রবীন্দ্র বিশেষজ্ঞ হিসেবেও খ্যাতি রয়েছে তার।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।