করোনার তাণ্ডবে যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়াল ২ লাখ

নিউজ ডেস্ক
  • 32
    Shares

মহামারি করোনাভাইরাসে বিশ্বের প্রভাবশালী দেশ যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ১৭১ জনে।

একদিনে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৭১ জন। নতুন করে ৩৫ হাজার ৮৮৭ জন আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখের কাছাকাছি।

যুক্তরাষ্ট্রে ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে নিউইয়র্কে। অঙ্গরাজ্যটিতে মারা গেছেন ৩৩ হাজারের বেশি মানুষ। আর আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে।

দেশটিতে হু হু করে আক্রান্ত ও মৃত্যুর হার বাড়ার কারণকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যর্থ লকডাউনের পরিকল্পনার নীতিকেই দায়ী করছেন দেশটির বিশেষজ্ঞরা।

করোনাভাইরাস যখন যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালাচ্ছে তখনই ব্যবসা-প্রতিষ্ঠান, রেস্টুরেন্ট, পানশালাসহ সব কিছুই পুনরায় খুলে দিয়েছেন ট্রাম্প। এতে সংক্রমণের হার বেড়েই চলছে।

এদিকে ভারতে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ৯১ হাজারের বেশি মানুষ। আর এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়েছে।

 

সূত্রঃ সময়

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।