কক্সবাজারে ৩৪ পুলিশ কর্মকর্তার বদলি

নিউজ ডেস্ক

কক্সবাজার জেলা পুলিশকে নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে। আর এর জন্য শুরু হয়েছে ব্যাপক রদবদল। পুলিশ সদর দপ্তর সিদ্ধান্ত মতে, দীর্ঘদিন ধওে কক্সবাজার জেলায় কর্মরত রয়েছেন এমন কনস্টেবল থেকে কর্মকর্তা সবাইকে সরিয়ে নেয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) কক্সবাজার জেলায় কর্মরত সব পরিদর্শককে বদলি করা হয়েছে। যার মধ্যে সবগুলো থানায় দায়িত্বরত পরিদর্শক, ডিবিসহ নানা পর্যায়ে দায়িত্বে থাকা ৩৪ জন পরিদর্শক রয়েছেন।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইডি মো. আনোয়ার হোসেন জানান, কক্সবাজার জেলায় ৩৪ জন পুলিশ পরিদর্শক দায়িত্ব পালন করছেন। তাদের বদলি করা হয়েছে। সদর দপ্তরের সিদ্ধান্ত মতে ২৯ সেপ্টেম্বর জেলা থেকে ছাড়পত্র গ্রহণ করে ৩০ সেপ্টেম্বর এ ৩৪ কর্মকর্তাকে সদর দপ্তরে উপস্থিত হতে হবে।

পুলিশের সদর দপ্তরের অ্যাডিশনাল আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন সূত্রে নিশ্চিত হওয়া গেছে, বদলি হওয়া ৩৪ পুলিশ পরিদর্শককে চট্টগ্রাম রেঞ্জের বাইরে বিভিন্ন রেঞ্জে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপন মতে, কক্সবাজার জেলায় দায়িত্বরত পরিদর্শক মর্জিনা আকতারকে সিলেট, দিদারুল ফেরদৌসকে বরিশাল, হাবিবুর রহমানকে খুলনা, আবুল খায়েরকে রাজশাহী, কামরুল আজমকে রংপুর, সফিকুর আলম চৌধুরীকে খুলনা, রোমেল বড়ুয়াকে সিআইডি ঢাকা;

মিজানুর রহমানকে সিআইডি ঢাকা, মাইন উদ্দিনকে বরিশাল, খোরশেদ আলমকে সিলেট, একরামুল হককে বরিশাল, আমিরুল ইসলামকে রংপুর, মানস বড়ুয়াকে ময়মনসিংহ, এসএম মিজানুর রহমানকে এসএমপি সিলেট, আতিক উল্লাহকে ঢাকা, আবুল মনসুরকে বরিশাল;

মোহাম্মদ ইয়াসিনকে এসএমপি সিলেট, আনোয়ার হোসেনকে বরিশাল, আরিফ ইকবালকে রাজশাহী, এবিএমএস দোহাকে খুলনা, নুরুল ইসলাম মজুমদারকে বরিশাল, আসাদুজ্জামানকে রাজশাহী, আলী আরশাদকে বরিশাল, শেখ মো. মাহবুব মোরশেদকে সিলেট;

রাকিবুল ইসলামকে বরিশাল, আমিনুল ইসলামকে এসএমসি সিলেট, প্রদীপ কুমার দাসকে এসএমসি সিলেট, আনিছুর রহমানকে বরিশাল, মো. মাসুম খানকে খুলনা, ফজলুল আলমকে বরিশাল, মহিদুল আলমকে বরিশাল, রূপল চন্দ্র দাসকে বরিশাল, বদরুল আলম তালুকদারকে সিলেট এবং হাবিবুর রহমানকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, বদলি হওয়া শূন্য পদ পূরণে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যোগ দিচ্ছেন ৫৩ জন পুলিশ পরিদর্শক ও ৭৩৪ জন কনস্টেবল।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন জানান, কক্সবাজার জেলার পুরো পুলিশে পরিবর্তন করা হবে। এটাকে নিয়মিত বদলি অংশ হিসাবে উল্লেখ করেছেন তিনি।

পুলিশের একটি সূত্র বলছে, আগামি ২/৩ দিনের মধ্যে এসআই, এএসআই, কনস্টেবল পর্যায়ের আরও ২৩০ জনকে বদলি করা হবে। এদের স্থলে নতুন সদস্য যোগ দেবেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।