ওয়ানডে সিরিজে হলো না, টেস্টে নজর ক্যারিবীয় কোচের

প্রায় আনকোরা দল নিয়ে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। হারের ব্যবধানও বড়। বাংলাদেশ জিতেছে হেসেখেলে। তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দল পরীক্ষা-নিরীক্ষা করবে। তাই উইন্ডিজের ছোট্ট হলেও একটা সুযোগ থাকছে জেতার। এদিকে উইন্ডিজ কোচ ফিল সিমন্সের ভাবনায় এখন টেস্ট সিরিজ। তার শিষ্যদের অনেকেই গত কয়েকমাস ধরে টেস্ট ক্রিকেটে আছেন। তাই টেস্ট সিরিজে ভালো কিছুর আশা করছেন সিমন্স।

সিরিজের তৃতীয় ওয়ানডে আর প্রথম টেস্ট খেলতে ইতোমধ্যে চট্টগ্রাম পৌঁছে গেছে দুই দল। ওয়ানডে দলের সঙ্গে একই সময়ে বাংলাদেশে এসে জোরেশোরে প্রস্তুতি নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড। এটা বলা যায় যে, বাংলাদেশের চেয়ে তাদের প্রস্তুতি ভালো হচ্ছে। বাংলাদেশে সর্বশেষ দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেবারের মতো এবারও বাংলদেশি স্পিনাররা ভোগাচ্ছেন ক্যারিবীয়দের। তারপরেও টেস্ট নিয়ে সিমন্স আশাবাদী।

তিনি বলেছেন, ‘ওয়ানডে দলে থাকা পাঁচ জন ছাড়া ১০ জন নিজেদের খেলা নিয়ে কঠোর পরিশ্রম করছে। ওরা কোন পর্যায়ে আছে সেটা প্রস্তুতি ম্যাচে দেখতে পারব। যে কন্ডিশন আর যে পরিবেশে আমরা আছি এখানে ক্রিকেট খেলতে হলে মানসিকভাবে খুব দৃঢ় হতে হবে। আমরা দেখব অমন দৃঢ়তা কার কার আছে, কে বা কারা সামনে থেকে নেতৃত্ব দিতে পারে। নতুন কয়েক জন আছে এখানে, কয়েক জনের অভিষেক হতে পারে। দেখা যাক, কে এই চ্যালেঞ্জ নিতে পারে এবং কারা দুই টেস্টের সিরিজে ভালো করে।’

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।