ওয়াকার-ওয়াসিম-মিঁয়াদাদকে সম্মান জানিয়ে আইসিসির টুইট

নিউজ ডেস্ক

পাকিস্তানের তিন কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস ও জাভেদ মিঁয়াদাদকে সম্মান জানিয়ে টুইট করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সি (আইসিসি)।

গত ৫ মে আইসিসি একটি ছবি পোস্ট করে। সেই ছবিতে দেখা যায় পাকিস্তানের কিংবদন্তি দুই পেসার ও কিংবদন্তি ব্যাটসম্যান জাভেদ মিঁয়াদাদকে।

সেই ছবির ক্যাপশনে আইসিসি লিখেছে, ১৭ হাজার ২৯টি আন্তর্জাতিক উইকেট ও ২৪ হাজার ৮০৭ রান একই ছবিতে।

তার মানে হলো আর্জাতিক ক্রিকেটে ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস ও জাভেদ মিঁয়াদাদ বল হাতে ১৭ হাজার ২৯টি উইকেট শিকার করেছেন। আর ব্যাট হাতে তারা রান সংগ্রহ করেছেন ২৪ হাজার ৮০৭ রান।

জাভেদ মিঁয়াদাদ ব্যাট হাতে ১২৪টি টেস্ট আর ২৩৩টি ওয়ানডে ম্যাচ খেলে ৩১টি সেঞ্চুরির ৯৩টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ১৬ হাজার ২১৩ রান।

আর ওয়াসিম আকরাম ১০৪ টেস্টে ৪১৪ আর ৩৫৬ ওয়ানডে ম্যাচে ৫০২ উইকেট শিকার করেন। সবমিলে আন্তর্জাতিক ক্রিকেটে ৪৬০ ম্যাচে ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ ৯১৬ উইকেট শিকার করেন। আর ব্যাট হাতে ৩টি সেঞ্চুরি আর ১৩টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেন ৬ হাজার ৬১৫ রান।

অন্যদিকে ওয়াকার ইউনুস ৮৭ টেস্টে ৩৭৩ আর ২৬২ ওয়ানডেতে ৪১৬ উইকেট শিকার করেন। সবমিলে আন্তর্জাতিকে ৩৪৯ ম্যাচে শিকার করেন ৭৮৯ উইকেট। আর ব্যাট হাতে সংগ্রহ করেন ১ হাজার ৯৭৯ রান।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।