ওত পেতে চীন-পাকিস্তান-নেপাল, পরিস্থিতি খতিয়ে দেখলেন ভারতীয় সেনাপ্রধান

নিউজ ডেস্ক

সীমান্ত দিয়ে অনুপ্রবেশ ঘটাতে মরিয়া চীন-পাকিস্তান। শত্রু মনোভাবাপন্ন হয়ে উঠছে নেপালও। সব মিলিয়ে প্রতিবেশীদের নিয়ে খুব একটা স্বস্তিতে নেই ভারত। সবরকম পরিস্থিতির মোকাবিলা করতে তৈরি রয়েছে সেনা। এই অবস্থায় জম্মুতে ভারতীয় সেনার সাংগঠনিক কাঠামো খতিয়ে দেখলেন ভারতের সেনাপ্রধান এম এম নারাভানে।

নিয়ন্ত্রণরেখা জুড়ে ক্রমশই অশান্তি ছড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। লাগাতার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ উঠছে। সোমবার জম্মুর নিয়ন্ত্রণরেখার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন সেনাপ্রধান নারাভানে। পাক সীমান্তের সঙ্গে সমান্তরাল রেখায় ভারতের প্রান্তের নিরাপত্তার ঘেরাটোপ ঘুরে দেখেন তিনি।

তার সঙ্গে উপস্থিত ছিলেন উচ্চপদস্থ কমান্ডাররা। তারাও গোটা পরিস্থিতি সেনাপ্রধানের কাছে ব্যাখ্যা করেন। জম্মুর রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে লাগাতার গুলি বর্ষণ করে চলেছে পাকিস্তান। শনিবার থেকে লাগাতার গুলি চালাচ্ছে পাকিস্তান আর্মি। রবিবার চলে মর্টার হামলাও। সেনা সূত্রে খবর নৌসেরা সেক্টর, কিরনি ও কাসবা সেক্টরে সমানে চলেছে গুলি বর্ষণ।

রবিবার রাত থেকে হামলার পরিমাণ বাড়িয়েছে পাকিস্তান। সেনা সূত্রে খবর, ভারতের পক্ষ থেকেও কড়া প্রত্যুত্তর দেওয়া হচ্ছে। এর আগে সেনাপ্রধান জানিয়ে ছিলেন কাশ্মীরে নতুন জঙ্গি সংগঠন তৈরি করছে পাকিস্তান। এর নাম দেওয়া হয়েছে দ্যা রেসিসট্যান্ট ফ্রন্ট।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।