এসএসসিতে দেশ সেরা রাজশাহী

নিউজ ডেস্ক
  • 16.7K
    Shares

নিজস্ব প্রতিবেদক:


এবছর দেশসেরা ফলাফল করেছে রাজশাহী শিক্ষাবোর্ড। শিক্ষাবোর্ডটিতে পাসের হার ৯০ দশমিক ৩৭। আর রোববার (৩১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন, রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম।

তিনি জানান, এবছর এসএসসি পরীক্ষায় ফলাফলের দিক থেকে দেশসেরা রাজশাহী শিক্ষাবোর্ড। এবার পাশের হার একটু কমলেও বেড়েছে জিপিএ এর হার। এমন ফলাফলে আমরা খুশি।


আরও পড়ুন: রাজশাহী বোর্ডে পাস ৯০ দশমিক ৩৭ শতাংশ

আরও পড়ুন: এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কাল থেকে


 

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এবছর জিপিএ ৫ পেয়েছে ২৬ হাজার ১৬৭ জন। গত বছর পাশের হার ছিলো ৯১ দশমিক ৬৪ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছিল ২২ হাজার ৬৯০ জন।

প্রসঙ্গত, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। বোর্ডে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন। বিভাগের আট জেলায় এবার ২৬০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।