এসএসসিতে টানা চতুর্থবার দেশসেরা রাজশাহী

নিউজ ডেস্ক
  • 1.3K
    Shares

নিজস্ব প্রতিবেদক:


এসএসসি পরীক্ষার ফলাফলে টানা চতুর্থবারের মতো দেশসেরার গৌরব অর্জন করেছে রাজশাহীর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড। গত বছর হ্যাটট্রিক করে শিক্ষাবোর্ডটি। বিষয়টি নিশ্চিত করেছেন, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মকবুল হোসেন।


আরও পড়ুন: রাজশাহী ক্যাডেট কলেজের সব পরীক্ষার্থী জিপিএ-৫

আরও পড়ুন: রাজশাহী বোর্ডে পাস ৯০ দশমিক ৩৭ শতাংশ


রাজশাহী শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এবছর পাসের হার ৯০ দশমিক ৩৭ শতাংশ। গতবছর বোর্ডটিতে পাসের হার ছিলো ৯১ দশমিক ৬৪ শতাংশ। এছাড়া ২০১৮ সালে পাসের হার ছিলো ৮৬ দশমিক ৭ শতাংশ। তার আগের বছর ৯০ দশমিক ৭০ শতাংশ। এই তিনবছর শতভাগ ফেল করা স্কুলছিলো একটি করে তিনটি। তবুও সারাদেশের মধ্যে এসএসসির ফলাফলে শিক্ষাবোর্ড সেরা হয় রাজশাহী। এছাড়া ২০১৬ সালে ৯৫ দশমিক ৭০ পাসের হার। তবে সেই বছর দুটি স্কুল শতভাগ ফেরের তালিকায় ছিলো।


আরও পড়ুন: এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কাল থেকে

আরও পড়ুন:রাজশাহী কলেজের গাছে ধরেছে ‘পিচ ফল’


এছাড়া শিক্ষাবোর্ডের অধিনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় গত তিনবছরের তুলনায় বেড়েছে শিক্ষার্থীর সংখ্যা। সেই সঙ্গে বেড়েছে অনুপস্থিতির সংখ্যাও। এবছর (২০২০) নিয়মিত শিক্ষার্থীর সংখ্যা ছিলো ১ লাখ ৮৩ হাজার ৯৬৪ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ৮৩ হাজার ২৯৭ জন শিক্ষার্থী। অনুপস্থিত শিক্ষার্থী ৬৬৭ জন।

প্রসঙ্গত, চলতি বছরের তিন ফেব্রুয়ারি থেকে শুরু হয় এসএসসি পরীক্ষায়। রাজশাহীর আট জেলায় ২ হাজার ৬৫২টি স্কুলের শিক্ষার্থী ২৬০টি কেন্দ্রে পরীক্ষায় বসে।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।