‘এমডিএইচ মশলা’ কর্ণধার ধর্মপাল গুলাটি প্রয়াত

ভারতের খ্যাতনামা ব্যবসায়ী পদ্মশ্রী খেতাবপ্রাপ্ত ও ‘এমডিএইচ মশলা’র কর্ণধার ‘মহাশয়’ ধর্মপাল গুলাটি আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। বার্ধক্যজনিত অসুস্থতার কারণে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ‘মহাশয়’ ধর্মপাল। সেখানে আজ বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

পাকিস্তানের শিয়ালকোটে জন্ম ধরমপালের। দেশভাগের সময় তাঁর বাবা মহাশয় চুনিলাল গুলাটি চলে আসেন অমৃতসরে। সেখান থেকে পরে তাঁরা দিল্লির করোল বাগে পাকাপাকি ভাবে বসবাস শুরু করেন। চুনিলাল গুলাটি শুরু করেন মশলার ব্যবসা।

বাবার মৃত্যুর পর ব্যবসার হাল ধরেন ধর্মপাল। তাঁর হাত ধরেই ফুলে ফেঁপে ওঠে তাঁদের ব্যবসা। বর্তমানে শুধু ভারতেই নয়, ইউরোপ, আমেরিকা ও পশ্চিম এশিয়ার বহু দেশে ভারতীয় মশলা রফতানি করে ধর্মপালের সংস্থা এমডিএইচ। ২০১৯ সালে তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে ভারত সরকার।

কিন্তু ধরমপালের স্বকীয়তা ছিল তাঁর সংস্থার পরিচালনায়। ক্ষুদ্র ক্ষুদ্র সংস্থাও যেখানে পেশাদার অভিনেতাদের দিয়ে বিজ্ঞাপন করাতেন, ধর্মপাল তা করেননি। বরং নিজেই সব পণ্যের বিজ্ঞাপন করতেন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া-সহ বহু মানুষ।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।