শনিবার , ১৯ অক্টোবর ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এমএফএসে সর্বোচ্চ রেমিট্যান্স এসেছে আগস্টে, বেশিরভাগই বিকাশে

Paris
অক্টোবর ১৯, ২০২৪ ৯:৪৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দেশে থাকা প্রিয়জনদের কাছে বৈধপথে সহজে ও নিরাপদে রেমিট্যান্স পাঠাতে পারায় প্রবাসীদের কাছে দিন দিন আরও জনপ্রিয় হচ্ছে বিকাশের রেমিট্যান্স সেবা। এ বছরের আগস্টে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে ১১শ’ কোটি টাকারও বেশি রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা। মাস-ভিত্তিতে যা গত ৫ বছরের মধ্যে সর্বোচ্চ। রেমিট্যান্সের বেশিরভাগই এসেছে বিকাশে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিকাশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকাশের মাধ্যমে এ বছরের আগস্টে আসা রেমিট্যান্স গত বছরের আগস্ট মাসের তুলনায় ১১০ শতাংশ বেশি। বিকাশে রেমিট্যান্স পাঠানো বা গ্রহণ করা যায় যেকোনও সময় যেকোনও জায়গায়। এছাড়া বিকাশ অ্যাকাউন্ট থেকেই রেমিট্যান্সের অর্থ দিয়ে বিভিন্ন ধরনের পণ্য ও সেবার পেমেন্ট, গ্যাস-বিদ্যুৎ-পানির মতো ইউটিলিটি সেবার বিল পরিশোধ, সেন্ড মানি, মোবাইল রিচার্জ, শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি সেবার ফি পরিশোধ, অনুদান দেওয়াসহ অসংখ্য সেবা ঘরে বসেই নিতে পারছেন প্রবাসীর স্বজনরা।

সহজ ও নিরাপদে রেমিট্যান্স পাঠানোর সুবিধার পাশাপাশি বিকাশে এখন রেমিট্যান্সের টাকা ক্যাশ আউটের খরচও কমেছে। দেশজুড়ে ১৯টি শীর্ষ বাণিজ্যিক ব্যাংকের প্রায় ২ হাজার ৫০০ এটিএম বুথ থেকে বিকাশ অ্যাপ দিয়ে বা *২৪৭# ডায়াল করে হাজারে মাত্র সাত টাকা চার্জে ক্যাশ আউট করতে পারছেন প্রবাসীর স্বজনরা। এছাড়াও বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের সচেতন ও উদ্বুদ্ধ করতে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে প্রায়ই বিভিন্ন ধরনের আকর্ষণীয় অফার নিয়ে আসছে বিকাশ।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - অর্থ ও বাণিজ্য