রবিবার , ৪ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এবার হানড্রেড থেকেও ছিটকে গেলেন বাটলার

Paris
আগস্ট ৪, ২০২৪ ১:১৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
দ্য হান্ড্রেডের এবারের আসর বেশ কদিন আগে শুরু হলেও মাঠে নামতে পারেননি জস বাটলার। ম্যানচেস্টার অরিজিনালসের হয়ে খেলার কথা থাকলেও প্রথম তিন ম্যাচে মাঠে দেখা যায়নি তাকে। পায়ের পেশিতে চোট পাওয়ায় এবার পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন বাটলার।

টি-টোয়েন্টি বিশ্বকাপর পর থেকে ছুটিতে ছিলেন ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের অধিনায়ক। দ্য হান্ড্রেডের প্রস্তুতি নেয়ার সময় পায়ের পেশির চোটে পড়েন তিনি। প্রাথমিকভাবে করা স্ক্যান শেষে ধারণা করা হচ্ছিলো ১০০ বলের এই টুর্নামেন্টে দেখা যেতে পারে বাটলারকে। যদিও সেটা দ্য হান্ড্রেডের একেবারে শেষের দিকে গিয়ে। তবে শনিবার নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

দ্য হান্ড্রেডের এবারের মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না ম্যানচেস্টারের। সবশেষ দুই মৌসুমে ফাইনাল খেলা ম্যানচেস্টার এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি। বাটলার না থাকায় তার ওপেনিং পার্টনার ফিল সল্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে এখন পর্যন্ত খেলা তিন ইনিংসে ২৩ রানের বেশি করতে পারেননি এই উইকেটকিপার ব্যাটার।

এদিকে সাম্প্রতিক বছরে বেশ কয়েকবারই পায়ের পেশির চোটে পড়েছেন বাটলার। বছর দুয়েক আগে পাকিস্তানের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়তে হয়েছিল তাকে। এমনকি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন কিনা তা নিয়েও শঙ্কা তৈরি হয়েছিল। যদিও অধিনায়ক হিসেবে বিশ্বকাপ খেলে ইংলিশদের শিরোপা জিতিয়েছিলেন তিনি।

বাটলারের বর্তমান চোট নিয়ে অবশ্য কোন মন্তব্য করেনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে ধারণা করা হচ্ছে ১১ সেপ্টেম্বরের মাঝে সেরে উঠবেন এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারবেন। এদিকে কদিন আগে ইংল্যান্ডের দায়িত্ব ছেড়েছেন ম্যাথু মট। তবে রব কি নিশ্চিত করেছেন সংক্ষিপ্ত সংস্করণে বাটলারই তাদের অধিনায়ক হিসেবে থাকছেন।

মট চাকরি ছেড়ে দেয়ায় আপাতত ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করতে পারেন মার্কোস ট্রেসকোথিক। তবে ইংলিশদের কোচ হওয়ার দৌড়ে রয়েছে অ্যান্ড্রু ফ্লিনটফ, কুমার সাঙ্গাকারাদের মতো কিংবদন্তিদের নাম রয়েছে। বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানকে প্রস্তাব দেয়া হলেও তা ফিরিয়ে দিয়েছেন।

সর্বশেষ - খেলা