এবার এক হলেন সংগীত পরিচালকেরা

নিউজ ডেস্ক

দেশের সিংহভাগ গীতিকারদের নিয়ে কিছুদিন আগেই গঠিত হলো একটি সংগঠন। এর নাম ‘গীতিকবি সংঘ’। এবার এক হলেন দেশের সংগীত পরিচালকেরা। তাদের নিয়ে গঠিত হলো ‘মিউজিক কম্পোজার্স এসোসিয়েশন অব বাংলাদেশ’।

এর সঙ্গে জড়িত অন্যতম সংগীত পরিচালক ফরিদ আহমেদ। তিনি জানান, ‘অনেক আগেই এমন একটি সংগঠনের উদ্যোগ নিয়েছিলেন সদ্য প্রয়াত আজাদ রহমান। আমিও তার সঙ্গে যুক্ত ছিলাম। আমরা একটা কমিটিও করেছিলাম আজাদ ভাইকে সভাপতি আর আমি সাধারণ সম্পাদক হিসেবে। কিন্তু সেটি প্রকাশ করার আগেই আজাদ ভাই চলে গেলেন। সেই অসম্পূর্ণ উদ্যোগটিকেই বাস্তবে রূপ দেওয়া হলো এবার।’

তিনি আরও জানিয়েছেন, গত ৪ আগস্ট সন্ধ্যায় এক সভায় ঘোষণা করা হয় ‘মিউজিক কম্পোজার্স এসোসিয়েশন অব বাংলাদেশ’-এর নাম।

উক্ত সভায় শেখ সাদী খানকে প্রধান আহ্বায়ক করে ১১ সদস্যের কমিটি চূড়ান্ত করা হয়। এতে রয়েছেন নকীব খান, আনিসুর রহমান তনু, ফরিদ আহমেদ, ফোয়াদ নাসের বাবু, রিপন খান, শওকত আলী ইমন, পার্থ বড়ুয়া, এস আই টুটুল, পার্থ মজুমদার ও বাপ্পা মজুমদার।

আরও জানা গেল, জ্যেষ্ঠ সংগীত পরিচালক আলী হোসেন, আলম খান, মো. শাহ নেওয়াজ প্রমুখ এই সংগঠনের উপদেষ্টা হিসেবে থাকছেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।