এবার আইপিএলের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হবেন কে?

নিউজ ডেস্ক

অবশেষে সব জট খুলল। এশিয়া কাপ বা টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়, আইপিএলই পেয়ে গেল জায়গা। গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। কিন্তু করোনার কারণে পেছাতে পেছাতে রীতিমত অনিশ্চয়তার মুখেই পড়ে গিয়েছিল বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগটি।

তবে দর্শকদের হতাশ করল না সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নানা চড়াই উৎড়াই পেরিয়ে ঠিকই জায়গা বের করে নিল আইপিএল। আগামী ২৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে টুর্নামেন্টটি।

যেহেতু সব কিছু ঠিক হয়ে গেছে। আইপিএল নিয়েই এখন সব আলোচনা। ক্রিকেট বোদ্ধারা থেকে শুরু করে সমর্থক, সবার নজর এখন ১৩তম আসরের দিকে। কোন দল চ্যাম্পিয়ন হতে পারে, কে হবেন এবারের সেরা খেলোয়াড়- এসব নিয়ে উম্মাদনা শুরু হয়ে গেছে ইতিমধ্যেই।

অস্ট্রেলিয়ার সাবেক ‌চায়নাম্যান স্পিনার ব্র্যাড হগও সেই উম্মাদনায় গা ভাসালেন। আইপিএলের এবারের আসর তার বাজি দুইটি দল নিয়ে। একটি হলো রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স আরেকটি বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই দুই দলের মধ্যেই এক দলের শিরোপা জয়ের সম্ভাবনা দেখছেন হগ।

এমনকি টুর্নামেন্ট সেরা কে হতে পারেন, সেই হিসেবও কষে ফেলেছেন অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার। তার মতে, এবার আইপিএলের সেরা খেলোয়াড় হওয়ার সম্ভাবনার রয়েছে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। সেটা কেন? সেই ব্যাখ্যাও দিলেন হগ।

সাবেক অসি স্পিনারের ভাষায়, ‘ইনজুরির পর দীর্ঘ বিরতি ক্রিকেটে ফিরছে সে (হার্দিক)। সে আবার সন্তানের বাবাও হয়েছে। আমি মনে করি, এই বিষয়গুলো তাকে বাড়তি উদ্যম দেবে এবং সংযুক্ত আরব আমিরাতে সে ম্যান অব দ্য টুর্নামেন্ট হবে।’

এবারের আইপিএলকে হার্দিক পান্ডিয়া বাড়তি গুরুত্ব দেবেন নিঃসন্দেহে। কারণ আন্তর্জাতিক ক্রিকেটে তার বড় বিরতি পড়ে গেছে। সর্বশেষ ভারতের হয়ে খেলেছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে। আইপিএলে পারফর্ম করতে পারলে জাতীয় দলে সহজেই ফিরতে পারবেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।