রবিবার , ২১ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এক ম্যাচ খেলেই পাকিস্তানের সিরিজ জয়

Paris
আগস্ট ২১, ২০১৬ ৭:৩৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টিতে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হওয়ায় দুই ম্যাচ ওয়ানডে সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে পাকিস্তান।

বৃষ্টির জন্য নির্ধারিত সময়ে টস করা সম্ভব হয়নি। মাঠকর্মীরা নিজেদের যথাসাধ্য চেষ্টা করেছেন ভেজা থাকা মাঠ খেলার উপযোগী করে তোলার। তবে, ম্যাচের ভেন্যু ডাবলিনে বারবার বৃষ্টি হানা দেওয়ায় একটি বল গড়ানোর মতো সুযোগ হয়নি। ম্যাচের দায়িত্বে থাকা আম্পায়াররা পরে ম্যাচ পরিত্যক্ত বলে ঘোষণা দেন।

প্রথম ম্যাচ পাকিস্তান জেতায় সিরিজ ১-০ ব্যবধানেই নিজেদের করে নিলো আজাহার আলির দল। প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে তাণ্ডব দেখানো শারজিল খান হয়েছেন সিরিজ সেরা।

গত বৃহস্পতিবার ডাবলিনের দ্য ভিলেইজে প্রথম ওয়ানডেতে পাকিস্তান ২৫৫ রানের বিশাল জয় পায়। রানের দিক থেকে এই সংস্করণে এটাই তাদের সবচেয়ে বড় ব্যবধানে জয়।

ব্যাট হাতে ওপেনার শারজিল খানের ঝড় আর বল হাতে ইমাদ ওয়াসিমের তাণ্ডব পাকিস্তানকে দুর্দান্ত জয় পাইয়ে দেয়। বৃষ্টিবিঘ্নিত সে ম্যাচে আগে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৪৭ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ৩৩৭ রান। রান পাহাড়ে চাপা পড়া আইরিশরা ২৩.৪ ওভারে গুটিয়ে যাওয়ার আগে মাত্র ৮২ রান তুলতে সক্ষম হয়।

পাকিস্তানের হয়ে ওপেনিংয়ে নামা শারজিল খান ১৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার ৮৬ বলের ইনিংসে ছিল ১৬টি চার আর ৯টি ছক্কার মার। পাকিস্তানকে বড় জয় পাইয়ে দিতে বল হাতে জ্বলে উঠেন ইমাদ ওয়াসিম। ৫.৪ ওভার বল করে মাত্র ১৪ রান খরচায় তিনি ৫টি উইকেট তুলে নেন। ২৪তম ওভারের প্রথম, দ্বিতীয় আর চতুর্থ বলে তিন ব্যাটসম্যানকে বোল্ড করে ফিরিয়ে দিয়ে মাত্র ৮২ রানেই গুটিয়ে দেন আইরিশদের।

পাকিস্তানের পরের সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। আগামী বুধবার সাউদাম্পটনে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলবে সফরকারীরা।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা