এক বছরে একধাপ পেছালেন সাকিব

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করায় আন্তর্জাতিক ও সব ধরনের ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হন সাকিব আল হাসান। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে গত অক্টোবরে পেশাদার ক্রিকেটে ফেরা সাকিব টেস্ট র‌্যাংকিংয়ে পিছিয়ে গেছেন।

নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট শেষে সোমবার টেস্টের র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। নিষিদ্ধ হওয়ার আগে আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে তৃতীয় পজিশন থাকা সাকিব বর্তমানে চতুর্থ পজিশনে আছেন।

নিউজিল্যান্ড সফরে হ্যামিল্টন টেস্টে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় অলরাউন্ড র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। তার অবনমনে ৪৪৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ৪৩৪ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে জেসন হোল্ডার। ৩৯৭ আর ৩৬৬ রেটিং পয়েন্ট নিয়ে তিন ও চারে রবিন্দ্র জাদেজা ও সাকিব আল হাসান।

টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে বাংলাদেশিদের মধ্যে সবার উপরে মুশফিকুর রহিম। তিনি আছেন ১৮তম পজিশনে। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ৩৭তম পজিশনে থাকা সাকিব বোলারদের র‌্যাংকিংয়ে ২২তম স্থান নিয়ে বাংলাদেশিদের মধ্যে সবার উপরে। ২৬তম স্থানে তাইজুল ইসলাম।

 

সূত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।