একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি আরইউজে’র শ্রদ্ধাঞ্জলি

  • 21
    Shares

নিজস্ব প্রতিবেদক:

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন-আরইউজে। ২১ ফেব্রুয়ারি (রবিবার) রাত ১২ টা ১ মিনিটে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর রাজশাহীর ঐতিহাসিক ভুবনমোহন পার্ক শহীদ মিনারে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল এই সাংবাদিক সংগঠনটি।

আরইউজে’র সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানজিমুল হকের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান, আরইজে’র সাবেক সভাপতি মামুন-অর-রশিদ, কার্য নির্বাহী সদস্য আনিসুজ্জামান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, এসএ টিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গনি সেলিম, দৈনিক সংবাদের রাজশাহীর প্রতিবেদক সুব্রত দাসসহ সংগঠনটি অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় আরইজে’র সভাপতি রফিকুল ইসলাম বলেন, পৃথিবীতে একমাত্র বাংলাদেশের মানুষই ভাষার জন্য জীবন দিয়েছে। পাক হানাদাররা ভাষার জন্য আয়োজন করা শান্তিপূর্ণ মিছিলে গুলি চালিয়ে শহীদ করেছে সালাম, বরকত, রফিক, জব্বারদের। স্বাধীন বাংলাদেশের জন্য সংগ্রামের সূচনাও হয় ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মধ্য দিয়ে। ১৯৭১ সালে এসে ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে আমরা পেয়েছি একটি স্বাধীন মাতৃভূমি প্রিয় বাংলাদেশ।

ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক তানজিমুল হক বলেন, ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করেই পরবর্তীতে ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র মহান মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলনে এদেশ জয়লাভ করেছে। ৫২’র এই চেতনাকে লালন করেই বাংলাদেশ সামনের দিকে অগ্রসর হবে।

এএইচ/এস

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।