একনজরে সাকিবের আইপিএল ক্যারিয়ার

  • 3
    Shares

আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসর। টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে ভারতে গিয়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন তিনি।

কলকাতার হয়েই দুইবার আইপিএল শিরোপার স্বাদ পেয়েছেন সাকিব। ২০১২ ও ২০১৪ সালে শিরোপা ঘরে তুলে তারা। এবারের আইপিএল নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই দলে তিনি টানা ৭ বছর খেলেছিলেন। দুই মৌসুম আগে তাকে ছেড়ে দেয় শাহরুখ খানের দল। এরপর সাকিব এক মৌসুম সানরাইজার্স হায়দরাবাদে খেলেছিলেন।

আইপিএল এ পর্যন্ত মোট ৬৩টি ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে ৪৬ ইনিংসে সাকিব করেছেন ৭৪৬ রান। হাঁকিয়েছেন ৭০টি চার ও ২০টি ছক্কা। সর্বোচ্চ ইনিংস ৬৬ রান। তার গড় ২১.৩১ ও স্ট্রাইক রেট ১২৬.৬৬।

বল হাতে সাকিব নিয়েছেন ৫৯টি উইকেট। ১৭ রান ৩ উইকেট তার সেরা ফিগার। তার বোলিং ইকোনমি ৭.৪৬।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।