শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

একই সময়ে দুই সিরিজের দল ঘোষণা করল ভারত

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
অস্ট্রেলিয়া সফরের জন্য ১৮ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। একই সময়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলও ঘোষণা করেছে ভারত।

বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের দলে সুযোগ পেয়েছেন অভিমন্যু ঈশ্বরন, হারশিত রানা ও নীতিশ কুমার। এই সফরের দলে চোটের কারণে নেই কুলদীপ যাদব। রাখা হয়নি মোহাম্মদ শামিকেও। চোট থেকে ফেরা এই পেসারকে নিয়ে তাড়াহুড়া করতে চায় না দল।

অস্ট্রেলিয়া সফরের দলে থাকা কোনো ক্রিকেটারই দক্ষিণ আফ্রিকা সিরিজের টি-টোয়েন্টি দলে নেই। প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন রমণদীপ সিং ও বিজয়কুমার বৈশাক। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা রিয়ান পরাগ ও মায়াঙ্ক যাদব টি-টোয়েন্টি দলে নেই। দুজনেই ভুগছেন চোটে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ২২ নভেম্বর। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টি-টোয়েন্টি ৮ নভেম্বর।

অস্ট্রেলিয়া সফরের ভারত টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্ত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ, যশপ্রীত বুমরা, প্রসিধ কৃষ্ণা, হারশিত রানা, নীতিশ কুমার, অভিমন্যু ঈশ্বরন।

দক্ষিণ আফ্রিকা সিরিজের ভারত টি-টোয়েন্টি দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, তিলক বার্মা, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণয়, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, অর্শদীপ সিং, রমণদীপ সিং, বিজয়কুমার বৈশাক, আভেশ খান, যশ দয়াল।

 

সর্বশেষ - খেলা