সোমবার , ২৯ মে ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উত্তরবঙ্গে নতুন ট্রেন ‘নীলফামারী এক্সপ্রেস’

Paris
মে ২৯, ২০২৩ ৯:১৪ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

ঢাকা-নীলফামারী রুটে আগামী ৪ জুন থেকে নতুন ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। নীলফামারী জেলার সীমান্তবর্তী রেলওয়ে স্টেশন চিলাহাটি থেকে ঢাকা পর্যন্ত এক জোড়া ট্রেন চলাচল করবে। নতুন ট্রেনটির প্রস্তাবিত নাম ‘নীলফামারী এক্সপ্রেস’।

সোমবার (২৯ মে) বিকেলে রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে। রেলওয়ে সূত্রে জানা যায়, নতুন ট্রেনটি চিলাহাটি থেকে ছাড়বে সকাল ৬ টায়। আর ঢাকায় পৌঁছাবে বিকেল ৩ টা ১০ মিনিটে। এছাড়া ঢাকা থেকে বিকেল সোয়া ৪ টায় ছেড়ে যাবে এবং চিলাহাটিতে পৌঁছাবে রাত পৌনে ২ টায়।

জানা গেছে, ট্রেনটিতে এসি সিট, এসি চেয়ার ও শোভন চেয়ার শ্রেণির আসন ব্যবস্থা থাকবে। ডোমার, নীলফামারী, সৈয়দপুর, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, ঈশ্বরদী বাইপাস ও বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি দেবে ট্রেনটি। শনিবার ছাড়া সপ্তাহের ছয় দিনই এ রুটে ট্রেনটি চলাচল করবে।

এর আগে সৈয়দপুর থেকে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনের মধ্যে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস চলাচল শুরু করে ২০০৭ সালে। এরপর রেলপথ সংস্কার করে ডুয়েল গেজ করার পরে ওই ট্রেনটির গন্তব্য নীলফামারী থেকে চিলাহাটি পর্যন্ত করা হয়। নীলসাগর চালু হওয়ার পরে উত্তরবঙ্গের একাধিক রুটে একাধিক ট্রেন চালু করা হলেও ঢাকা-চিলাহাটি রুটে একটি মাত্র নীলসাগর এক্সপ্রেস ট্রেন চলাচল করছে।

সর্বশেষ - জাতীয়