উঠে গেল বাধা, কাশ্মীরে জমি কিনতে পারবে যে কোনও ভারতীয়!

জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ করার পর থেকেই উঠছিল প্রশ্নটা, কবে যে কোনও ভারতীয় সেখানে কিনতে পারবেন জমি? অবশেষে এসে গেল সেই ক্ষণ! ভারত সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, যে কোনও ভারতীয় এবার থেকে জমি কিনতে পারবেন জম্মু-কাশ্মীরে।

সাধারণ জমি আইন মেনেই যে কেউ ভূস্বর্গে জমি কিনতে পারবেন। এর আগে পর্যন্ত জম্মু-কাশ্মীরের স্থায়ী বাসিন্দা হলেই সে রাজ্যে জমি কেনা যেত। কিন্তু এখন থেকে আর সেই বাধ্যবাধ্যকতা থাকছে না।

এক বিবৃতিতে জানানো হয়েছে, ইউনিয়ন টেরিটরি অব জম্মু অ্যান্ড কাশ্মীর রিঅর্গানাইজেশন (অ্যাডপশন অফ সেন্ট্রাল ল) থার্ড অর্ডার,২০২০ অনুযায়ী সেখানে জমি কিনতে পারবেন যে কোনও ভারতীয়। অর্থাৎ কাশ্মীর উপত্যকায় জমি কেনার ক্ষেত্রে আর কোনও বাধা রইল না।

সূত্র : এই সময়।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।