উগান্ডায় ৩৮ বছরের পপ গায়কের মুখোমুখি ৩৩ বছর ধরে ক্ষমতাসীন নেতা

কঠোর নিরাপত্তায় ভোট চলছে উগান্ডায় প্রেসিডেন্ট নির্বাচনে। আফ্রিকার এই দেশে এক কোটি ৮০ লাখের বেশি ভোটার আজ ভোট দিচ্ছেন। একদিকে করোনাভাইরাসের মধ্যে বাড়তি সতর্কতা, অন্যদিকে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে যেতে নিরাপত্তা বাহিনীর কঠোর অবস্থান ও দেশটিতে ইন্টারনেটসহ একাধিক সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রাখা হয়েছে।

এবার উগান্ডার নির্বাচনে ৩৩ বছর ধরে ক্ষমতা আঁকড়ে থাকা প্রেসিডেন্ট ইয়োবেরি মুসেভেনির প্রতিদ্বন্দ্বিতা করছেন পপ গায়ক ববি ওয়াইন। কয়েক বছর ধরে উগান্ডায় গণতান্ত্রিক প্রক্রিয়ার জন্য লড়ছেন ববি ওয়াইন। তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন ৩৮ বছর বয়সী এই পপ গায়ক।

উল্লেখ্য, গ্রাম ও শহরের সুবিধাবঞ্চিত এলাকায় ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন ববি। অন্যদিকে, ইয়োবেরি মুসেভেনি ছয়বারের মতো নির্বাচন করছেন। অভিযোগ উঠেছে, নির্বাচনে ববি ওয়াইনকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন বর্তমান প্রেসিডেন্ট। হামলা-মামলা মোকাবিলা করে আজ নির্বাচনে অংশ নিচ্ছেন ববি ওয়াইন।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।