শুক্রবার , ২ অক্টোবর ২০২০ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উইন্ডিজ নারী দলের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ

Paris
অক্টোবর ২, ২০২০ ৬:৫৫ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন।

 

বিষয়টি নিশ্চিত করে বিবৃতিতে দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত ক্যারিবীয় নারী দলের দায়িত্ব পালন করবেন ওয়ালশ। এর আগেও বিভিন্ন দেশের নারী দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

নিজ দেশের নারী ক্রিকেট দলের দায়িত্ব পেয়ে ওয়ালশ বলেছেন, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আমি আমাদের নারী দলের সঙ্গে কাজ করেছি। এছাড়া গত বছর ভারতের বিপক্ষে সিরিজেও এই দলের সঙ্গে ছিলাম। তাই এ দলের ব্যাপারে আমার ভালো ধারণা রয়েছে। দলটির সামর্থ্য ও প্রতিভা নিয়ে কোনো সংশয় নেই। আমার দায়িত্ব হবে, তাদের সাফল্যের পথ দেখানো ও লক্ষ্যগুলো অর্জনে সহায়তা করা।

ওয়ালশ ১৩২টি টেস্ট আর ২০৫টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৭৪৬ উইকেট শিকার করেন। ক্রিকেট থেকে অবসরে কোচিং পেশায় জড়িয়ে যাওয়া ৫৮ বছর ছুঁই ছুঁই এই সাবেক এ তারকা ক্রিকেটার বলেছেন, আমি খুব ভালো করে জানি ক্যারিবীয় নারী দলে কী দরকার। আমি সবসময় চাই, যে কোনোভাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের উন্নতিতে জড়িত থাকতে।

তিনি আরও বলেছেন, ক্রিকেট সম্পর্কে আমার যে অভিজ্ঞতা এবং দক্ষতা আছে, তা দলের ম্যাচ জয়ের মানসিকতায় উন্নতি করার জন্য সাহায্য করবে। আগামী বিশ্বকাপ পর্যন্ত নারী দল নিয়ে আমাদের যে পরিকল্পনা আছে তা বাস্তবায়নের সর্বোচ্চ চেষ্টা করব।

প্রসঙ্গত, তিন বছর বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ওয়ালশ। গত বছর ইংল্যান্ড বিশ্বকাপ শেষে চুক্তির মেয়াদ শেষ হয় টাইগারদের এই কোচের। গত বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের সহকারী কোচ হিসেবে কাজ শুরু করেন এই কিংবদন্তি পেসার।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা