জিতলেন সাবিনারা

ইস্টবেঙ্গলের জার্সিতে গোল করে সানজিদার ইতিহাস

বাংলাদেশ জাতীয় দলের দুই তারকা সাবিনা খাতুন ও সানজিদা আক্তার প্রথমবারের মতো মাঠে মুখোমুখি হয়েছিলেন। ভারতীয় নারী লিগে আজ (সোমবার) সাবিনার দল কিকস্টার্ট এফসি ও সানজিদা আক্তারের দল ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছিল কলকাতায়।

ঘরের মাঠে ইস্টবেঙ্গল হেরে গেছে কিকস্টার্টের কাছে ৩-১ গোলে। তবে বাংলাদেশ ফুটবলের পোস্টারগার্ল সানজিদা ইস্টবেঙ্গলের জার্সিতে গোল করে নিজের নাম লেখালেন ইতিহাসের পাতায়।

ইস্টবেঙ্গল নারী দলের প্রথম বিদেশি খেলোয়াড় সানজিদা। নিজের দ্বিতীয় ম্যাচেই গোল করলেন এই স্টাইলিস্ট রাইট উইঙ্গার। ইস্টবেঙ্গলের জার্সিতে প্রথম গোল করা বিদেশি হিসেবে ইতিহাস হয়ে গেলেন তিনি।

সাবিনার দল জয়ে ফিরলেও সাবিনার জন্য দিনটি ভালো ছিল না। কিকস্টার্টের কোচ তাকে মাঠে নামিয়েছিলেন ৮৭ মিনিটে। এ নিয়ে তিনটি ম্যাচ খেললেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু গোলের মুখ দেখেননি দক্ষিণ এশিয়ার সেরা এই ফরোয়ার্ড।

সানজিদাকে একাদশে নামিয়ে পুরো ৯০ মিনিট খেলিয়েছেন ইস্টবেঙ্গল কোচ। তার দল যখন ০-২ গোলে পিছিয়ে তখন ফ্রিকিকে অসাধারণ এক গোল করে নিজের জাত চিনিয়েছেন সানজিদা। ৪৮ মিনিটে প্রায় ৪০ গজ দুর থেকে সানজিদার নেওয়া ফ্রিকিক জড়িয়ে যায় কিকস্টার্টের জালে।

এ জয়ে ১৭ পয়েন্ট নিয়ে কিকস্টার্ট টেবিলের তৃতীয় স্থানে। ৪ পয়েন্ট নিয়ে সানজিদাদের ইস্টবেঙ্গল পড়ে আছে সেই ৬ নম্বরেই।