ইসলামিক শিক্ষায় অভিভূত হয়ে ২৭ কারাবন্দীর ইসলাম গ্রহণ

২০২০ সালে আমিরাতের ২৭ জন কারাবন্দী মুসলিমদের মানবিক শিক্ষায় অভিভূত হয়ে ইসলাম গ্রহণ করেছেন। এসব বিদেশী বন্দীরা ইসলাম মতে জীবন যাপন শুরু করেন আমিরাতের রাস আল খাইমাহ কারাগারে।

নওমুসলিমরা এক বিবৃতিতে জানিয়েছেন, ইসলাম সম্পর্কে ব্যাপক পড়াশোনা করে জ্ঞান অর্জনের পর স্বতস্ফুর্তভাবে মুসলিম হয়েছেন। তারা জানান, মুসলিমদের সুন্দর আচার-ব্যবহার ও ইসলাম বিষয়ক মৌলিক জ্ঞান সম্পর্কিত কিছু কোর্স করে ইসলাম সম্পর্কে চিন্তা-ভাবনা শুরু করি। এরপর আমরা ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেই।

আল খাইমাহ কারাগার জানায়, পুনর্বাসন ও প্রশিক্ষণমূলক প্রোগ্রাম থেকে অনেক কয়েদি উপকৃত হয়েছে। কারামুক্তির পর সমাজে কয়েদিদের সুষ্ঠু জীবনযাপনে নানা ধরনের উদ্যোগ নেয়া হয়। এমন চাকরির জন্য উপযুক্ত করে গড়ে তোলা হয়।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।